তানোরশিরোনাম

রাজশাহীতে জামায়াত নেতার ওষুধের দোকানে বিস্ফোরক

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীর তানোরে এক জামায়াত নেতার ওষুদের দোকান থেকে বিষ্ফোরক উদ্ধারের কথা জানিয়েছে পুলিশ। এসময় দোকানের মালিক ওবাইদুর রহমানকে (৪৭) গ্রেফতার করা হয়।

মঙ্গলবার সকালে তাকে আদালতে মাধ্যমে কারাগারে পাঠানো হয়। এর আগে সোমবার রাত ১১টার দিকে উপজেলার কামারগাঁ ইউনিয়নের বারোঘরিয়া এলাকা থেকে বিস্ফোরকসহ ওবাইদুরকে গ্রেফতার করা হয়।

তিনি ওই গ্রামের গিয়াস উদ্দীনের ছেলে ও তানোর থানা জামায়াতের সদস্য ও রোকন।

পুলিশ জানায়, বারোঘরিয়ে মোড়ে ওবাইদুর রহমানের ওষুধের দোকানে স্থানীয় বিএনপি ও জামায়াতের নেতাকর্মীরা গোপন বৈঠক করছিলেন। এমন খবরে সেখানে অভিযান চালায় পুলিশ। টের পেয়ে অন্যান্যরা পালিয়ে গেলেও ধরা পড়েন ওবাইদুর রহমান। পরে সেখান থেকে ৪টি পেট্রোল বোমা ও ৪টি ককটেল উদ্ধার করা হয়।

এ তথ্য নিশ্চিত করে তানো থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল ইসলাম বলেন, এ ঘটনায় থানার এসআই আনোয়ার বাদী হয়ে মামলা করেছেন। এতে ওবাইদুর রহমানসহ উপজেলা বিএনপি ও জামায়াতের ৩০ নেতা-কর্মীর নাম উল্লেখ করা হয়েছে। এছাড়া অজ্ঞাত আসামি করা হয়েছে আরও ৩৫ জনকে। নাশকতা পরিকল্পনার ওই মামলায় ওবাইদুরকে মঙ্গলবার সকালে আদালতে নেয়া হয়। পরে আদালত তাকে জেলহাজতে পাঠিয়ে দেন।

এদিকে জেলা পুলিশের মুখপাত্র ও সিনিয়র সহকারী পুলিশ সুপার (সদর) মো. আব্দুর রাজ্জাক খান জানান, গত ২৪ ঘণ্টায় রাজশাহী জেলা পুলিশ ৪৬ জনকে গ্রেফতার করেছে। এর মধ্যে গোদাগাড়ী মডেল থানা ৫, তানোর থানা ৬, মোহনপুর থানা ৬, পুঠিয়া থানা ৪, বাগমারা থানা ৩, দুর্গাপুর থানা ৪, চারঘাট মডেল থানা ১১ এবং বাঘা থানা ৭ জনকে গ্রেফতার করে। অভিযানে বেশ কিছু মাদকও উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃতদের মঙ্গলবার দুপুরে আদালতে নেয়া হয়। পরে আদালত তাদের জেলহাজতে পাঠিয়ে দেন বলে জানান তিনি।

বরেন্দ্র বার্তা/আসশ

Close