মহানগরশিরোনাম

চারপাশে ময়লা নাই, এমন একটা দেশ চাই

মহানগর প্রতিনিধিঃ চারপাশে ময়লা নাই, এমন একটা দেশ চাই, শ্লোগানে দেশটাকে পরিবর্তন করি দিবস পালিত হয়েছে। আজ শনিবার সকাল ১১ টার দিকে পরিবর্তন চাই এর উদ্যোগে নগরীর আলপট্টি থেকে শুরু হয়ে পদ্মা গার্ডেন পর্যন্ত এ অভিযান পরিচালনা করা হয়।
পরিচ্ছন্ন অভিযানের উদ্বোধনে উপস্থিত ছিলেন, রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর মো: হাবিবুর রহমান ও পরিবর্তন চাই এর রাজশাহী বিভাগীয় সমন্বয়ক মো: আতিকুর রহমান লাবু। অভিযান শেষে পদ্মা গার্ডেনে সংক্ষিপ্ত আলোচনা সভায় অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন, রাজশাহী জেলা প্রশাসক এসএম আব্দুল কাদের ।

চারপাশে ময়লা নাই, এমন একটা দেশ চাই,
চারপাশে ময়লা নাই, এমন একটা দেশ চাই,

এসময় বক্তব্য দেন, সংগঠনটির রাজশাহী জেলা কমান্ডার সাইফুল ইসলাম, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মনোবিজ্ঞান বিভাগের প্রফেসর মুর্শিদা ফেরদৌস বিনতে হাবিব, নাট্যজন কামরুল্লাহ সরকার কামাল, ড. হেমায়েতুল ইসলাম, ক্যামেরা আর্টিষ্ট হাসনাত রনি প্রমুখ।

এসময় জানানো হয়, ২০১৪ সাল থেকে পরিবর্তন চাই দেশের নাগরিক পরিচ্ছন্নতা উন্নয়নে সরকারী ও বেসরকারী বিভিন্ন সংস্থার সঙ্গে কাজ করে আসছে।দেশটাকে পরিস্কার করি দিবস অভিযানের অংশ হিসেবে তারা প্রতিটি বিভাগীয় শহর ও জেলা শহরে পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করছে। এছাড়াও শর্ট অ্যান্ড ক্লিন’ নাগরিক বিষয়ক শর্টফিল্ম প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। আর্ট বিভাগে সবুজ স্কুল গড়ি কার্যক্রম চলমান রয়েছে।
দিবসটিতে সামাজিক স্বেচ্ছাসেবি সংগঠন এসএআরএস ৮৫, ইচ্ছে ফোরাম, নব জাগরণ ফাউন্ডেশন, সকাল সন্ধা ফাউন্ডেশন, নিউরণ ফাউন্ডেশন, ইয়ুথ এন্ডিং হাঙ্গার বাংলাদেশ, ভিবিডি, রাজশাহী ফুডিজ, স্বপ্নের বাকশ ফউন্ডেশন, এলিজ্যাবল ইয়ুথ ফর ইভোলিউশন, উজ্জীবন পদ্মার পাড়, এসবিএফ, রাজশাহী কলেজ রিপোর্টার্স ইউনিটি, প্রত্যাশা মিডিয়া, ইজি লাইফ, অয়এএসসি, বিডিপিসহ অন্যন্ন স্বেচ্ছাসেবি সংগঠনের স্বেচ্ছাসেবিরা এতে অংশগ্রহণ করেন। বরেন্দ্র বার্তা/এই

 

Close