মহানগরশিরোনাম

নগরীতে জমি নিয়ে বিরোধে গোলাগুলি: আটক ১

বিশেষ প্রতিনিধি: নগরীর ডিঙ্গাডোবা এলাকায় রেলওয়ের মাটি দখল নিয়ে গতকাল দুপুর ৩টার দিকে গোলাগুলি ঘটনা ঘটেছে। জমির মালিক দাবীদার আলহাজ্ব আব্দুস সবুর বলেন, তিনি ২০০০ সালে রাজশাহীর দাসপুকুর এলাকার জয়নালের নিকট হতে এই সম্পত্তি ক্রয় করেন। জয়নাল রেলওয়ের নিকট তে লিজ নিয়ে ছিলেন বলে তিনি জানান। অত্র সম্পত্তি তিনি এতদিন পর্যন্ত নিজের আয়ত্বে রেখে দেখভাল করে আসছেন। তিনি বলেন, কখনো যদি রেলওয়ে কর্তৃপক্ষ পুনরায় এই সম্পত্তির উপর অবকাটামো নির্মান করতে দেয় তাহলে সকল নিয়ম মেনে তিনি এখানে বাণিজ্যিক কার্যক্রম পরিচালনা করার জন্য অবকাঠামো নির্মান করবেন বলে জানান। কিন্তু তিনি হজ্জে যাওয়ার কারনে সুযোগ বুঝে ৩নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মাহাতাব আলী ও তার ছেলে সেলিম অত্র সম্পত্তি দখল করে মাটি ভরাট করে ইট দিয়ে অবকাঠামো নির্মানের জন্য লেউ খুঁরা শুরু করে এবং ইট ফেলে।

সবুর আরো বলেন, গত মঙ্গলবার তিনি হজ্জ থেকে ফিরে এই অবস্থা দেখে আজ বুধবার তার জমিতে ভবন নির্মান করতে নিষেধ দিলে উভয়ের মধ্যে উত্তেজনার সৃষ্টি হয়। একপর্যায়ে মাহাতাবের ছেলে সেলিমসহ আরো কয়েকজন মারমুখি হয় এবং সেলিম পিস্তুল বের করে গুলি করা শুরু করে। এই অবস্থা দেখে উপস্থিত লোকজন এদিক ওদিক ছুটোছুটি করতে থাকে বলে সবুরসহ প্রত্যক্ষদর্শীরা জানান। পরে রাজপাড়া থানা পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন। এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।

রাজপাড়া থানার অফিসার ইনচার্জ হাফিজ উদ্দিন  বলেন, অত্র ঘটনা নিয়ে থানায় মাহাতাব ও তার ছেলে সেলিম এবং  শিমুল ও মতিউরকে আসামী করে মামলা হয়েছে। ইতোমধ্যে মাহাতাব গ্রেফতার হয়েছে বলে জানান তিনি। অন্যান্য আসামী ধরার জন্য অভিযান শুরু করেছে বলে জানান এই কর্মকর্তা।

বরেন্দ্র বার্তা/ফকবা/হাপি

Close