বাগমারাশিরোনাম

এ সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভবনা-বাম জোট

মহানগর প্রতিনিধি: বর্তমান সরকারের অধীনে যে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয় এটা এখন দিনের আলোর মতো পরিষ্কার। অবিলম্বে নির্বাচনের তফসিল ঘোষণার আগে বর্তমান সরকারকে পদত্যাগ করতে হবে এবং নির্বাচন কমিশনকে পুনর্গঠন করে সুষ্ঠু নির্বাচনের পরিবেশ নিশ্চিত করতে হবে। জনগণের সাথে সম্পর্কহীন এই সরকার ডিজিটাল নিরাপত্তা আইনের মতো একের পর এক নানারকম গণবিরোধী আইন তৈরি করে জনগণের বাকস্বাধীনতাও হরণ করে চলেছে। অন্যদিকে আসন্ন জাতীয় নির্বাচনকে কেন্দ্র করে রাজনৈতিক দলগুলোর সাথে পরামর্শ না করেই ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণের চেষ্টা করছে, যা দিয়ে প্রকারান্তরে বড় আকারের ডিজিটাল ভোট জালিয়াতির আশ্রয় নিয়ে এই সরকার আবারো ক্ষমতায় আসতে চায়। আজ ২৫ সেপ্টেম্বর,  বিকেল ৫ টায় নগরীর সাহেববাজারস্থ বড় মসজিদের সামনে  গণতান্ত্রিক বাম জোট, রাজশাহী জেলার উদ্যোগে অনুষ্ঠিত জনসভায় বক্তারা একথা বলেন।

গণতান্ত্রিক বাম মোর্চা, রাজশাহী
গণতান্ত্রিক বাম মোর্চা, রাজশাহী

সাবেক রাকসু ভিপি ও সিপিবি রাজশাহী জেলা কমিটির সাধারণ সম্পাদক এবং বাম গণতান্ত্রিক জোট রাজশাহী জেলার সমন্বয়ক জননেতা রাগিব আহসান মুন্নার সভাপতিত্বে অনুষ্ঠিত জনসভায়  বক্তব্য রাখেন গণতান্ত্রিক বাম জোটের কেন্দ্রীয় সমন্বয়কারী ও বিপ্লবী ওয়ার্কার্স পার্টির পকেন্দ্রীয় সভাপতি জননেতা সাইফুল হক,  সিপিবি কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শাহ আলম,  ইউনাইটেড কমিউনিস্ট লীগের সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন নান্ন,  সিপিবি রাজশাহী কেন্দ্রিয় সদস্য ও জেলা সভাপতি কমরেড এনামুল হক, গণসংহতি আন্দোলনের কেন্দ্রীয় সম্পাদকমন্ডলীর সদস্য এডভোকেট মুরাদ মোর্শেদ, বাসদ (মার্কসবাদী) এর কেন্দ্রীয় সদস্য আলমগীর হোসেন দুলাল, , বাসদ এর কেন্দ্রীয় সদস্য সাইফুল ইসলাম পল্টু, আহ্বায়ক আতিকুল ইসলাম  বাসদ (মার্কসবাদী) এর আহ্বায়ক আতিকুল ইসলাম আতিক. বাসদ এর জেলা প্রতিনিধি সৌরভ হোসেন সহ অন্যান্য স্থানীয় নেতৃবৃন্দ। পরিচালনা করেন বাসদ রাজশাহী জেলার আহ্বায়ক আলফাজ হোসেন।

সভায় ববক্তারা আরো বলেন, বর্তমান সরকার জনগণের ভোট যথাযথভাবে প্রদানের যে ন্যূনতম গণতান্ত্রিক অধিকার সেটিও কেড়ে নিতে চায়। দেশে বর্তমান যে সংঘাত-সংকট, সেখান থেকে উত্তরণের জন্য নির্বাচনী সুষ্ঠু পরিবেশের নিশ্চয়তা তৈরি করার কোনো বিকল্প নেই এবং এটি সরকারেরই দায়িত্বের ভেতরে পড়ে। সরকার যদি এই দায়িত্ব যথাযথভাবে পালন না করে তাহলে অবিলম্বে নির্বাচনী সুষ্ঠু পরিবেশ তৈরির দাবিতে সারাদেশের জনগণকে সংগঠিত করবে বাম গণতান্ত্রিক জোট।  বর্তমান সরকারের দুঃশাসন-লুটপাটের ব্যাপক সমালোচনা করে বলেন, জনগণের করের টাকা এভাবে লুটপাটের বিচার ভবিষ্যতে অবশ্যই জনগণের সরকার ক্ষমতায় এলে করবে। সাম্প্রতিক পরিস্থিতি নিয়ে বাম গণতান্ত্রিক জোটের ৫ দফা দাবিনামা এই জনসভায় রাজশাহীবাসীর সামনে তুলে ধরে এই গণতন্ত্র প্রতিষ্ঠার আন্দোলনে জনগণকে যুক্ত ও ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানানো হয়।  বরেন্দ্র বার্তা/নাঅ/হাপি

Close