মোহনপুরশিরোনাম-২

বিএনপি নেতা মিলনের মোহনপুর এলাকায় গণসংযোগ

বিশেষ প্রতিনিধি: আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ইতোমধ্যে নির্বাচনী এলাকা সরগম হয়ে উঠতে শুরু করেছে। জল্পনা কল্পনার শেষ নেই। চায়ের দোকান থেকে শুরু করে পাড়া মহল্লায় এখন গরম খবর একটাই সংসদ নির্বাচন। এই নির্বাচনে ক্ষমতাসীন দলের মধ্যে মনোয়ন নিয়ে দ্বন্দ চরম আকার ধারণ করেছে। বেশ কয়েকজন প্রভাবশালী আওয়ামী লীগে নেতা মনোনয়নের জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছেন। সেইসাথে তারা প্রতিনিয়ত গণসংযোগ ও শোডাউন দিচ্ছেন। অন্যদিকে বিএনপি’র মনোনয়ন প্রত্যাশীরাও পিছিয়ে নেই। বিএনপির মনোয়ন দৌড়ে সব থেকে বেশী এগিয়ে আছেন বিএনপি কেন্দ্রীয় কমিটির ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সহ-সম্পাদক ও মহানগর বিএনপি’র সাধারণ সম্পাদক এ্যাডভোকেট শফিকুল হক মিলন। তিনি হবেন বিএনপি থেকে পবা-মোহনপুর সংসদীয় আসনের মনোনীত প্রার্থী এমনটাও শোনা যাচ্ছে।

গতকাল শুক্রবার দুপুরে মিলন মোহনপুরের মুগরইল এলাকায় গণসংযোগ ও সেখানকার জনগণের সাথে শুভেচ্ছা বিনিময় ও আগামী সংসদ নির্বাচন নিয়ে তার অবস্থান তুলে ধরেন। গণসংযোগের পুর্বে মুগরইল জামে মসজিদে জুম্মার নামাজ আদায় করেন। গণসংযোগের সময় তিনি বলেন, আগামী সংসদ নির্বাচন নিয়ে বর্তমান সরকার নানা ধরনের ছলনার আশ্রয় নিচ্ছে। তারা পুনরায় ক্ষমতায় আসার জন্য মরিয়া হয়ে উঠেছে। তিনবারের সফল প্রধানমন্ত্রী দেশমাতা বেগম খালেদা জিয়াকে কারাগারে রেখে এই সরকার এককভাবে নির্বাচন করার জন্য দেশে বিদেশে ষড়যন্ত্র করছে। দেশের স্বাধীনতা সার্বোভৌমত্ব বিসর্জন দিয়ে শুধুমাত্র ক্ষমতার মোহে পার্শবর্তী দেশের সাথে আঁতাত করছে এই সরকার। কিন্তু জনগণ এখন আর এই অবৈধ সরকারকে বিশ্বাস করেনা। জনগণের এখন দেয়ালে পিট ঠেকে গেছে বলে তিনি উল্লেখ করেন।

আগামী সংসদ নির্বাচন বেগম জিয়াকে কারাগার থেকে মুক্ত করে নির্দলীয় ও নিরপেক্ষ সরকারের অধিনে নির্বাচন করতে বাধ্য করা হবে বলে জানান মিলন। সরকারের পতন আন্দোলন এবং নিজেদের ভোট ও বাক স্বাধীনতা পুণরুদ্ধার এবং গণতন্ত্র ফিরিয়ে আনতে আগামী মাস থেকে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে। আর এই আন্দোলনের বিএনপি’র সর্বস্তরের নেতাকর্মীদের মাঠে থাকার আহবান জানান তিনি। উপস্থিত নেতৃবৃন্দ ও বিএনপি সমর্থক সাধারণ জনগণ মিলনের আহবানে একাত্বতা প্রকাশ করেন এবং আগামী নির্বাচনে তাঁকে ভোট দিয়ে বিজয়ী করবেন বলে প্রতিশ্রুতি দেন। এসময়ে মিলনের সঙ্গে ছিলেন নওহাটা পৌর মেয়র আলহাজ্ব শেখ মকবুল হোসেন, মোহনপুর থানা কৃষক দলের সাধারণ সম্পাদক রইচ উদ্দিন, ৫নং ওয়ার্ড বিএনপি’র সাংগঠনিক সম্পাদক মহির উদ্দিন, আলাউদ্দিন, চৌধুরী, নওহাটা পৌর বিএনপি’র সভাপতি মনির হোসেন, নওহাটা পৌর যুবদলের যুগ্ম আহবায়ক সুজন মোল্লা ও মোমিনুল ইসলামসহ মোহনপুর উপজেলার  অন্যান্য নেতৃবৃন্দ। বরেন্দ্র বার্তা/ফকবা/এই

Close