পাবনাশিরোনাম-২

পাবনায় উন্নয়ন মেলা ও উন্নয়ন কনসার্ট উদযাপনে জেলা প্রশাসনের সংবাদ সম্মেলন

পাবনা প্রতিনিধি : উন্নয়নের অগ্রযাত্রায় অদম্য বাংলাদেশ এ প্রতিপাদ্য বিষয় নিয়ে পাবনা’য় ৪র্থ জাতীয়  উন্নয়ন মেলা ও উন্নয়ন কনসার্ট-২০১৮ বর্ণাঢ্য আয়োজনে উদযাপনের লক্ষে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রশাসনের উদ্যোগে মঙ্গলবার (২ আক্টোবর) বেলা ১১টায় জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

অতিরিক্ত জেলা প্রসাশক (সার্বিক) শাফিউল ইসলাম এর সঞ্চালনায় সংবাদ সম্মেলনে বক্তব্য দেন, পাবনার জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন। তিনি বলেন, তারুণ্যের দূর্বার উদ্যম নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের পথে এগিয়ে চলেছে নতুন শক্তির বাংলাদেশ। সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় বরেণ্য শিল্পীদের অংশগ্রহনে ‘অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় বাংলাদেশ’ শীর্ষক প্রতিপাদ্য বিষয় নিয়ে ‘উন্নয়ন কনসার্ট’ এর আয়োজন করা হয়েছে। বুধবার (৩ আক্টোবর) বিকাল ৪টায় পাবনার শহীদ অ্যাডভোকেট আমিন উদ্দিন স্টেডিয়ামে জাতীয় সংসদ সদস্য মমতাজ বেগমসহ সেরা শিল্পীবৃন্দ সঙ্গীত পরিবেশন করবেন। সবাইকে সুন্দর ও সু-শৃংখলভাবে উন্নয়ন মেলা উদযাপন ও উন্নয়ন কনসার্ট উপভোগের আন্তরিক উপস্থিতির আশাবাদ ব্যাক্ত করেন।

৪ থেকে ৬ অক্টোবর ২০১৮ খ্রি. ৩দিন ব্যাপী সরকারি এডওয়ার্ড কলেজ মাঠে উন্নয়ন মেলা অনুষ্ঠিত হবে। এবারের জাতীয় উন্নয়ন মেলাতে পাবনায় মোট ১৩৪টি প্রতিষ্ঠান’র অংশগ্রহনে ১৬০টি স্টল থাকবে। বেলা ১১টা থেকে শুরু হয়ে মেলা চলবে সন্ধ্যা ৮টা পর্যন্ত। এর মাঝে বিকাল ৫টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত বিভিন্ন শ্রেণী পেষার ব্যাক্তিদের নিয়ে চলবে উম্মুক্ত আলোচনা সভা। এরপর রাত ৮টা থেকে ১০টা পর্যন্ত চলবে সাংস্কৃতিক অনুষ্ঠান।

প্রথমদিন সকাল ৯ টায় রফিকুল ইসলাম বকুল পৌর মিলনায়তন থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে এডওয়ার্ড মাঠে গিয়ে শেষ হবে। বিভিন্ন শিক্ষার্থীদের অংশগ্রহনে কুইজ প্রতিযোগিতা, মিডিয়া কর্নার, রচনা প্রতিযোগীতা, পিঠা উৎসব, সাংস্কৃতিক অনুষ্ঠান, পুরুস্কার বিতরণ, আলোচনা সভাসহ নানা কর্মসুচী থাকবে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উল্লেখযোগ্য ১০টি বিষেশ উদ্যোগ প্রচারণা, রূপকল্প ২০২১ ও ২০৪১ এ উন্নত বাংলাদেশের প্রস্তবনা স¤পর্কে জনগণকে উদ্বুদ্ধকরণ এবং ২০৪১ অর্জন এবং বাস্তবায়নের সাথে জনগণকে স¤পৃক্তকরণ। এছাড়াও বিভিন্ন সরকারি/বেসরকারি সংস্থার মাধ্যমে জনগণকে মেলায় তাৎক্ষনিক সেবা প্রদানের ব্যবস্থা থাকবে। এ উন্নয়ন মেলার মধ্যে দিয়ে পাবনা’র দক্ষ জনশক্তি, কৃষি, শিক্ষা, স্বাস্থ্য, সংস্কৃতি, ইতিহাস, ঐতিহ্য ও পর্যটন সম্ভবনা তুলে ধরা হবে।

পাবনা প্রেস ক্লাব’র সভাপতি শিবজিৎ নাগ, সংবাদপত্র পরিষদের সভাপতি আব্দুল মতীন খান, সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব ডা. আব্দুস সালাম, জেলা নির্বাচন কর্মকর্তা সাইফুল ইসলাম, জেলা ম্যাজিস্ট্রেট মোখলেচুর রহমান, সাংবাদিক নরেশ মধু, বাংলাদেশ টুডে’র স্টাফ রির্পোটার আব্দুল হামিদ খান, বাসস ও ভোরের কাগজ প্রতিনিধি সহকারী অধ্যাপক রফিকুল ইসলাম সুইট, সময় টিভি’র জেলা প্রতিনিধি সৈকত আফরোজ আসাদ, মাছরাঙ্গা টিভি’র জেলা প্রতিনিধি শহিদুল ইসলাম রিজু, এটিএন বাংলার জেলা প্রতিনিধি মোবারক বিশ্বাস, আমাদের কন্ঠ জেলা প্রতিনিধি শফিক আল কামালসহ ইলেক্ট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

বরেন্দ্র বার্তা/আসশ

Close