মহানগরশিরোনাম

তারেকসহ বিএনপি নেতাদের সাজার প্রতিবাদে রাজশাহীতে বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক : ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় তারেক রহমানসহ বিএনপি নেতাদের দেওয়া আদালতের রায়ের প্রতিবাদে রাজশাহীতে বিক্ষোভ সমাবেশ করেছে বিএনপি।

বৃহস্পতিবার (১১ অক্টোবর) দুপুর ১২টার দিকে বৃষ্টিতে ভিজে মালোপাড়া এলাকায় মহানগর বিএনপি এবং কাদিরগঞ্জ এলাকায় জেলা বিএনপির নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল করেন।

পরে দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত সমাবেশে মহানগর বিএনপি সভাপতি মোসাদ্দেক হোসেন বুলবুলের সভাপতিত্বে বক্তব্য দেন দলের কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক সৈয়দ শাহীন শওকত, মহানগর বিএনপির সাধারণ সম্পাদক শফিকুল হক মিলন। এছাড়া ছাত্রদল ও যুবদলসহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

মহানগরীর একটি কমিউনিটি সেন্টারে বিক্ষোভ সমাবেশ করেছে রাজশাহী জেলা বিএনপি। এতে রাজশাহী জেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট তোফাজ্জল হোসেন তপু জেলা ছাত্রদল ও যুবদল, স্বেচ্ছাসেবক দলসহ বিভিন্ন অঙ্গসংগঠনের স্থানীয় নেতারা বক্তব্য দেন।

সমাবেশে বক্তারা ২১ আগস্ট গ্রেনেড হামলায় জড়িত থাকার দায়ে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর ও বিএনপি নেতা আবদুস সালাম পিন্টুসহ ১৯ জনের মৃত্যুদণ্ড দেওয়ার ঘটনার নিন্দা জানান। একইসঙ্গে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ ১৯ জনের যাবজ্জীবন কারাদণ্ডের প্রতিবাদ জানান।

বিক্ষোভ সমাবেশ থেকে বিএনপি নেতারা এ রায়কে প্রত্যাখ্যান করে এটি জিয়া পরিবারের বিরুদ্ধে চক্রান্ত বলে দাবি করেন। বিএনপি নেতারা বলেন রাষ্ট্রীয় ফরমায়েশে এ রায় ঘোষণা করা হয়েছে। প্রহসনের এ রায় তারা মানেন না।

বরেন্দ্র বার্তা/আসশ

Close