শিক্ষাঙ্গন বার্তাশিরোনাম

ভর্তিচ্ছুকদের চাপ কমাতে রাবির সমাজকর্ম বিভাগের ব্যতিক্রমী উদ্যোগ

রাবি প্রতিনিধিঃ পরীক্ষার্থীদের কেন্দ্রে কোন প্রকার ইলেকট্রনিক ডিভাইস নিয়ে প্রবেশের অনুমতি নাই। ফলে দূর দূরান্ত থেকে আগত ভর্তিচ্ছুদের তাদের ব্যাবহৃত ফোন,ঘড়ি, ব্যাগ নিয়ে বিভিন্ন বেকায়দায় পড়তে হয়।

ভর্তিচ্ছুদের এই সমস্যার কথা ভেবেই সমাজকর্ম বিভাগের প্রথম বর্ষের কয়েকজন শিক্ষার্থীর এ ভিন্নধর্মী উদ্যোগ। ভর্তিচ্ছুদের বিনামুল্যে ব্যাগ, ঘড়ি, ফোন ইত্যাদি রাখার ব্যবস্থা করেছে তারা। মমতাজ উদ্দিন কলা ভবনের সামনেই একটি স্টলের মাধ্যমে এই কার্যক্রম পরিচালনা করছে।

উদ্যোক্তাদের একজন ফয়সাল আহমেদ বলেন, আমরা ইতোপূর্বে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা দিতে গিয়ে এ ধরণের সমস্যার সম্মুখীন হয়েছিলাম। তাই রাবি ক্যাম্পাসে আগত ভর্তিচ্ছুদের সমস্যার কথা মাথায় রেখে আমরা এই ধরনের উদ্যোগ গ্রহণ করি। এতে করে আমাদের ক্যাম্পাসের ভাবমূর্তি উজ্জল হবে। আর ভর্তিচ্ছুদের কিছুটা হলেও সমস্যা কমবে।

সাতক্ষীরা থেকে ভর্তি পরীক্ষা দিতে আসা একজন শিক্ষার্থী বলেন, ‘পরীক্ষা দিতে এসে ব্যাগ, ফোন কোথায় রাখবো বুঝতে পারছিলাম না। সমাজকর্ম বিভাগের এই উদ্যোগের কারণে বিনা দ্বিধায় এসব রাখতে পেরেছি। সে জন্য এ ধরণের উদ্যোগে আমি খুশি।’

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষের ১ম বর্ষ স্নাতক শ্রেনীতে ভর্তি পরীক্ষা শুরু হয়েছে। সোমবার সকাল ৮ টা থেকে বিভিন্ন অনুষদের অধীনে এ ভর্তি পরীক্ষা শুরু হয়। এই ভর্তি মঙ্গলবার শেষ হবে।

বরেন্দ্র বার্তা/কাঅ/হাপি

Close