পাবনাশিরোনাম

ভোক্তার ন্যায্য অধিকার প্রতিষ্ঠা ও খাদ্যদ্রব্যে ভেজাল রোধে শিক্ষার্থীদের শপথ

পাবনা প্রতিনিধি: কনজুমারস্ এ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) পাবনা জেলা শাখা’র উদ্যোগে ভোক্তার ন্যায্য অধিকার প্রতিষ্ঠা ও খাদ্যদ্রব্যে ভেজাল রোধে আলোচনা সভা ও শিক্ষার্থীদের শপথ বাক্য পাঠ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২৯’অক্টোবর) বেলা ১১ টায় পাবনা শহেরর সেলিম নাজির উচ্চ বিদ্যালয় অডিটরিয়ামে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলোয়াত করেন বিদ্যালয়ের শিক্ষার্থী মো. মাহফুজুর রহমান। সেলিম নাজির উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাসিনা আক্তার রোজীর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন বাংলাদেশের মধ্যে নির্বাচিত শ্রেষ্ঠ জেলা শিক্ষা অফিসার মো. নাসির উদ্দিন, কনজুমারস্ এ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) পাবনা জেলা শাখা’র সভাপতি ও এনটিভি এবং সমকালের স্টাফ রিপোর্টার এবিএম ফজলুর রহমান, ক্যাব’র সহ-সভাপতি ও পাইওনিয়ার ইন্টারন্যাশনাল স্কুল এ্যান্ড কলেজ’র অধ্যক্ষ জেবুন্নেছা ববিন, যুগ্ম-সম্পাদক ও আমাদের কন্ঠ জেলা প্রতিনিধি এপেক্সসিয়ান শফিক আল কামাল, প্রচার সম্পাদক ও আলোকিত বাংলাদেশ’র জেলা প্রতিনিধি কাজী মাহবুব মোর্শেদ বাবলা, সেলিম নাজির উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী অঞ্জন চক্রবর্তী প্রমুখ।

খাদ্যদ্রব্যে ভেজাল রোধে শিক্ষার্থীদের শপথ
খাদ্যদ্রব্যে ভেজাল রোধে শিক্ষার্থীদের শপথ

বক্তারা বলেন সম্প্রতি ভাঙ্গুড়া উপজেলায় ৪০মন নকল ঘি এবং ফরিদপুর উপজেলার ডেমরা বাজারের সুমন’র সত্বাধীকারী দুধক ফুড প্রডাক্ট এর ৪০ কেজি ফরমালিন জব্দ হওয়ার আমরা শঙ্কিত। এগুলোর উৎস কোথায় তা চিহ্নিত করতে হবে। এই নকল ঘি এবং ফরমালিন মিশ্রিত দুধের ছানা, দই ও মিষ্টি রাজধানী ঢাকাসহ সিলেট, চিটাগাং ও গাজিপুরে সরবরাহ হয়ে থাকে। এছাড়াও পাবনা শহরের বিভিন্ন স্থানে ছোট ছোট ব্যাঙ এর ছাতার মতো অনেক ড্রিংস কারখানা ও মাত্রাহীন ঔষধ কোম্পানী গড়ে উঠেছে। যার ফলে মানুষ রয়েছে চরম স্বাস্থ্য ঝুঁকিতে। রাতারাতি ধনী হওয়ার প্রবণতা পরিত্যাগ করতে হবে। মানুষের নৈতিকতা ও মূল্যবোধ কোথায় গিয়ে দাড়িয়েছে।

এ সময় আরও উপস্থিত ছিলেন জেলা শিক্ষা অফিসের সহকারি পরিদর্শক মো. মোখলেচুর রহমান, সহকারি জেলা তথ্য অফিসার মো. আব্দুল আওয়াল, ক্যাব’র দপ্তর সম্পাদক কবি ইদ্রিস আলী, সেলিম নাজির উচ্চ বিদ্যালয়ের শিক্ষকবৃন্দসহ বিদ্যালয়ের শিক্ষার্থীরা। শেষে শিক্ষার্থীদেরকে স্বপথ বাক্য পাঠ করান অনুষ্ঠানের সঞ্চালক ও ক্যাবের সাধারণ সম্পাদক এবং দৈনিক সিনসা পত্রিকার সম্পাদক এস এম মাহবুব আলম। ভোক্তার ন্যায্য অধিকার প্রতিষ্ঠা ও খাদ্যদ্রব্যে ভেজাল রোধে শিক্ষার্থীরা ঐক্যবদ্ধ ও সচেতন থাকবে। এখন থেকে কোন রকম নেশা জাতীয় দব্য সেবন করবো না, কাউকে করতে দেবো না। সমাজের ক্ষতি হয় এমন কোন কাজে সম্পৃক্ত হবে না। মাদকমুক্ত সুন্দর সমাজ গড়ে তুলবে। বরেন্দ্র বার্তা/শআকা/হাপি

Close