মহানগরশিরোনাম

রাজশাহীতে  শুরু হল তাবলীগ জামাতের ইজতেমা

বিশেষ প্রতিনিধি: রাজশাহীতে আজ থেকে শুরু হল তাবলীগ জামাতের তিন দিনব্যাপী ইজতেমা। রাজশাহী মহানগরীর কেন্দ্রীয় শাহ মখদুম (রহ.) ঈদগাহে এ ইজতেমার আয়োজন করা হয়েছে। আজ বাদ জোহর আম বয়ানের মধ্যেদিয়ে ইজতেমার আনুষ্ঠানিকতা শুরু হয়।
মাগরিবের নামাজের পর মূল বয়ান শুরু হবে। এটি রাজশাহীর আঞ্চলিক ইজতেমা। এর আগে ২০১৬ সালের ২০ অক্টোবর রাজশাহীতে তিনদিনের এ ইজতেমার আয়োজন করা হয়েছিল। ফলে দুই বছর পর আবারও অনুষ্ঠিত হতে যাচ্ছে এ আঞ্চলিক ইজতেমা।
ইজতেমায় রাজশাহী বিভাগের বিভিন্ন জেলার মুসল্লিরা অংশ নিচ্ছেন। এ ইজতেমায় বিভিন্ন জেলা থেকে আসা জামাতের সংখ্যা প্রায় ২শ’টি। ইজতেমায় অংশ নিতে এরই মধ্যে দেশ-বিদেশি কয়েকটি জামাত রাজশাহীতে পৌঁছেছেন। ইজতেমাকে কেন্দ্র করে এরই মধ্যে কেন্দ্রীয় ইদগাহে বিশাল প্যান্ডেল নির্মাণের কাজ শেষ হয়েছে।
রাজশাহী আঞ্চলিক ইজতেমা আয়োজক কমিটির সদস্য তুষার আহমেদ জানান, এবারের ইজতেমায় প্রায় লক্ষাধিক মুসল্লির সমাগম ঘটবে বলে আশা করা হচ্ছে। এছাড়া ইজতেমা ময়দানে মুসল্লিদের জায়গা না হলে পদ্মার চরে থাকার ব্যবস্থা করা হবে।
তিন দিনব্যাপী ইজতেমায় উত্তরবঙ্গের বিভিন্ন স্থান থেকে আগত ওলামায়ে কেরাম এবং মুরব্বিরা ইজতেমায় ইসলাম ও কোরআনের আলোকে বয়ান করবেন। প্রতিদিন আলোচনা করে মজলিসে বক্তা নির্ধারণ করা হবে। আগামী শনিবার (৩ নভেম্বর) বাদ জোহর আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হবে আঞ্চলিক ইজতেমা।
রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) মুখপাত্র সিনিয়র সহকারী কমিশনার (সদর) ইফতে খায়ের আলম বলেন, তাবলীগ ইজতেমা উপলক্ষে এরই মধ্যে সার্বিক নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। নিরাপত্তার স্বার্থে শাহ মখদুম (রহ.) কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে বৃহস্পতিবার সকাল থেকে পুলিশ মোতায়েন করা হবে। বরেন্দ্র বার্তা/এই

Close