পাবনাশিরোনাম-২

পাবনার ব্যবসায়ীরা সততা ও নিষ্ঠার সাথে ব্যবসা করে যোগ্য প্রমাণ করেছে- অঞ্জন চৌধুরী পিন্টু

পাবনা প্রতিনিধি : পাবনা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাটিজ’র উপদেষ্টা, স্কয়ার ট্রয়লেট্রিজ ও মাছরাঙা টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন চৌধুরী পিন্টু বলেছেন, পাবনার ব্যবসায়ীরা সততা ও নিষ্ঠার সাথে ব্যবসা করে দেশের মধ্যে নিজেদের  যোগ্য প্রমাণ করতে সক্ষম হয়েছেন। ইতিমধ্যে পাবনা চেম্বার অব কমার্স দ্বিতীয় শ্রেণী থেকে প্রথম শ্রেণীর মর্যাদা লাভ করতে সক্ষম হয়েছে তাদের সফল কর্মযজ্ঞের মধ্যে দিয়ে। চেম্বারের বর্তমান নির্বাহী কমিটির সঠিক তদারকীতে ক্ষুদ্র ও তৃণমূল ব্যবসায়ীদের ঐক্যবদ্ধ করে তাদের ভাগ্যোন্নয়নে নির্লসভাবে কাজ করে যাচ্ছেন। পাবনা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (পিসিসিআই) প্রথম শ্রেণিতে উন্নীত হওয়া এবং বর্তমান কমিটির এক বছর পূর্তি উপলক্ষে শুক্রবার (০৯’ নভেম্বর) সকালে পাবনার শহীদ আমিন উদ্দিন স্টেডিয়ামে অনুষ্ঠিত এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। তিনি আরও বলেন পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, মেডিক্যাল কলেজ, মেরিন একাডেমী ,ঐতিহ্যবাহী সরকারি এডওয়ার্ড কলেজসহ বিভিন্ন স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে। এ সব শিক্ষাপ্রতিষ্ঠান থেকে শিক্ষার্থীরা বেড় হয়ে যেন মর্যাদাপূর্ণ চাকরি নিশ্চিত হয় সে দিকে লক্ষ্য রেখে ব্যবসায়ীদের নতুন নতুন ব্যবসা প্রতিষ্ঠান গড়ে তোলার আহবান জানান।

পাবনা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাটিজ’র সভাপতি সাইফুল আলম স্বপন চৌধুরীর সভাপতিত্বে এবং জ্যেষ্ঠ সহ-সভাপতি আলী মর্তুজা বিশ্বাস সনির সঞ্চালনায় আরও বক্তব্য দেন পাবনা জেলা পরিষদের চেয়ারম্যান রেজাউল রহিম লাল, জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন, পুলিশ সুপার শেখ রফিকুল ইসলাম পিপিএম, বিশিষ্ট ব্যবসায়ী আবদুল লতিফ বিশ্বাস, পাবনা সদর উপজেলা  চেয়ারম্যান মোশাররফ হোসেন, পাবনা পৌরসভার মেয়র কামরুল হাসান মিন্টু প্রমুখ।

এ সময় উপস্থিত ছিলেন রাজশাহী বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান হাবিব, ইউনিভার্সাল গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সোহানী হোসেন, স্কয়ার ট্রয়লেট্রিজ’র পরিচালক আব্দুল খালেক, জেনারেল ম্যানেজার আবু তাহের, সহ চেম্বারের পরিচালক বৃন্দ, পাবনা চেম্বারের সহসভাপতি ফোরকান রেজা বাদশা বিশ্বাস, পাবনা প্রেস ক্লাবের সভাপতি অধ্যাপক শিবজিত নাগ, সাবেক সভাপতি রবিউল ইসলাম রবি, পাবনা সংবাদপত্র পরিষদের সভাপতি আব্দুল মতীন খানসহ ইলেক্ট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিক, জনপ্রতিনিধি, সুশীল সমাজের প্রতিনিধি এবং জেলা ও উপজেলার ব্যবসায়ী প্রমুখ। ১৯৭৩ সালে প্রতিষ্ঠিত পাবনা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাটিজ’র নানা চড়াই উৎরাই পেড়িয়ে ২৯ অক্টোবর বাণিজ্য মন্ত্রণালয় চিঠির প্রাপ্তির প্রথম শ্রেণীতে উন্নিত হয়।

বরেন্দ্র বার্তা/শআক/আসশ

Close