পাবনা

ইয়োলো ল্যাম্প’র প্রতিষ্ঠা বার্ষিকী উদ্যাপন

পাবনা জেলা প্রতিনিধি: জনসচেতনতা তৈরির মাধ্যমে সড়ক দূর্ঘটনা রোধে ‘‘সচেতন জনতা, নিরাপদ রাস্তা’’ এই প্রতিপাদ্য বিষয়কে কেন্দ্র করে বিভিন্ন কর্মসূচির মধ্যে দিয়ে পাবনা’য় ইয়োলো ল্যাম্প’র ৩য় প্রতিষ্ঠা বার্ষিকী উদ্যাপন হয়েছে। গতকাল শুক্রবার র‌্যালি, পথসভা, আলোচনা অনুষ্ঠান, প্রজেক্টরে স্লাউড প্রেজেন্টেশন, সম্মাননা স্মারক প্রদান, বর্ষপূর্তির কেক কাটা ও সাংস্কৃতিক অনুষ্ঠানসহ দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি পালন করা হয়।

লিমন ও খাদিজার যৌথ সঞ্চালনায় ইয়োলো ল্যাম্প’র প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শহিদুল ইসলাম উজ্জল এর সভাপতিত্বে পাবনা সেন্ট্রাল গালর্স হাই স্কুল মিলনায়তনে বিকাল ৩টায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি’র বক্তব্য দেন পাবনা’র অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) শাহেদ পারভেজ। তিনি বলেন জনসচেতনতামূলক সড়ক নিরাপত্তার সহযোগিতায় এগিয়ে আসা ইয়োলো ল্যাম্প’র এ মহৎ কার্যক্রমকে আমি আন্তরিক সাধুবাদ জানাই। তাদের এ কর্মকান্ডের মাধ্যমে সড়ক দূর্ঘনা অনেকাংশে কমে যাবে। যার যার অবস্থান থেকে ট্রাফিক আইন মেনে চলতে হবে এবং অন্যান্যদের মেনে চলতে সচেতনতা তৈরি করতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি’র বক্তব্য দেন সদ্য পদন্বতি প্রাপ্ত পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাস। অন্যন্যদের মাঝে আরও বক্তব্য দেন সড়ক ও জনপদ’র উপ-বিভাগীয় নির্বাহী প্রোকৌ. আরিফ মাহবুব, ইয়োলো ল্যাম্প’র উপদেষ্টা দেবাশীষ রায় প্রমুখ। এর আগে সকাল ১০টা বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম বকুল পৌর মুক্তমঞ্চ’র সামনে থেকে একটি র‌্যালি শহরের প্রধান আব্দুল হামিদ সড়ক প্রদক্ষিণ করে পাবনা সেন্ট্রাল গালর্স হাই স্কুলের সমনে পথসভায় অংশগ্রহন করেন ইয়োলো ল্যাম্প’র নেতৃবৃন্দ।

জনসচেতনতা ও সড়ক নিরাপত্তা বিষয়ক প্রজেক্টরে স্লাউড প্রেজেন্টেশনের মাধ্যমে বিভিন্ন আলোকচিত্র তুলে ধরেন ইয়োলো ল্যাম্প’র কো-চেয়ারম্যান কে এম মনিরুল ইসলাম। এ সময় আরও উপস্থিত ছিলেন ইয়োলো ল্যাম্প’র পাবনা জেলা শাখা’র সভাপতি মেহদী হাসান মোস্তফা, সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম, কেন্দ্রীয় সদস্য সাইফুল ইসলাম শিমুল, মেহেদী হাসান রাজু প্রমুখ। এছাড়াও ইয়োলো ল্যাম্প’র প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠানে ১৯জন সেচ্ছা-সেবককে মহৎ কার্যক্রমে গুরুত্বপূর্ণ অবদান রাখায় সম্মাননা স্মারক প্রদান করা হয়। বরেন্দ্র বার্তা/শআক/এই

Close