বিনোদন

বিজয়ের মাসে ১৬টি মুক্তিযুদ্ধের ছবি

ডেস্ক রিপোর্ট: বিজয়ের মাস উপলক্ষে ডিসেম্বর মাসে ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত মুক্তিযুদ্ধভিত্তিক ১৬টি চলচ্চিত্র দেখানো হবে চ্যানেল আইয়ে। চলচ্চিত্রগুলো প্রচারিত হবে ১ থেকে ১৬ ডিসেম্বর পর্যন্ত প্রতিদিন বেলা ৩টা ৫ মিনিটে। তবে বৃহস্পতিবার প্রচারিত হবে বেলা সাড়ে তিনটায়।

চ্যানেল আই থেকে জানানো হয়েছে, শনিবার প্রচারিত হবে ইফতেখার আহমেদ ফাহমির ‘টু বি কন্টিনিউড’ (পূর্ণিমা, তাহসান), শাহ আল কিরণের ‘একাত্তরের মা জননী’ (নিপুণ, আগুন), হ‌ুমায়ূন আহমেদের ‘আগুনের পরশমণি’ (আসাদুজ্জামান নূর, বিপাশা হায়াত, আবুল হায়াত, ডলি জহুর)।

গেরিলা ছবির দৃশ্য

 

 

 

 

 

 

 

 

 

 

রোববারের ছবিগুলো হলো তাহের শিপনের ‘একাত্তরের নিশান’ (ফজলুর রহমান বাবু, মুনিরা মিঠু, সেরা জামান)। চাষী নজরুল ইসলামের ‘ধ্রুবতারা’ (ফেরদৌস, মৌসুমী) এবং আবির খান ও শামীমের ‘পোস্ট মাস্টার ৭১’ (ফেরদৌস, মৌসুমী)। সোমবারের ছবিগুলো হলো মুশফিকুর রহমান গুলজারের ‘লাল সবুজের সুর’ (মৌসুমী, ওমর সানী) এবং হ‌ুমায়ূন আহমেদের ‘শ্যামল ছায়া’ (রিয়াজ, শাওন, হুমায়ূন ফরীদি, আবুল হায়াত)। মঙ্গলবারের ছবিগুলো হলো রাবেয়া খাতুনের গল্প নিয়ে চাষী নজরুল ইসলামের ‘মেঘের পরে মেঘ’ (রিয়াজ, পূর্ণিমা, মাজফুজ আহমেদ) এবং শহীদুল ইসলাম খোকনের ‘লাল সবুজ’ (মাহফুজ আহমেদ, সিমলা)। বুধবার তৌকীর আহমেদের ‘জয়যাত্রা’ (বিপাশা হায়াত, আজিজুল হাকিম, মাহফুজ আহমেদ, হুমায়ূন ফরীদি) এবং মুহম্মদ জাফর ইকবালের উপন্যাস অবলম্বনে মোরশেদুল ইসলামের ‘আমার বন্ধু রাশেদ’ (রাইসুল ইসলাম আসাদ, আরমান পারভেজ মুরাদ, হুমায়ারা হিমু)। বৃহস্পতিবারের ছবিগুলো হলো মাসুদ আখন্দের ‘পিতা’ (শায়লা, মাসুদ আখন্দ) এবং নাসির উদ্দীন ইউসুফের ‘গেরিলা’ (জয়া আহসান, ফেরদৌস, শম্পা রেজা, এ টি এম শামসুজ্জামান)। শুক্রবারের ছবিগুলো হলো আনোয়ার শাহাদাতের ‘কারিগর’ (রোকেয়া প্রাচী, জয়ন্ত চট্টোপাধ্যায়, রানি সরকার) এবং ফরিদুর রেজা সাগরের গল্প নিয়ে সুমন ধর পরিচালিত ‘অমি ও আইসক্রিমওয়ালা’ (তারিক আনাম খান, আগুন, পাপিয়া, মিছিল)।

বরেন্দ্র বার্তা/মেহা

Close