গোদাগাড়িচারঘাটতানোরদূর্গাপুরপবাপুঠিয়াবাগমারাবাঘামহানগরশিক্ষাঙ্গন বার্তাশিরোনাম

রাজশাহীতে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে বই বিতরণ

নিজস্ব প্রতিবেদকঃ রাজশাহীর সদর ও উপজেলা মিলে প্রাথমিকে এবার ১৪,১১,৫৫৪ টি বিতরণ করা হয়। এছাড়াও প্রি-প্রাইমারী শিক্ষার্থীদের মধ্যে ৪৮,২০৯ টি বই এবং একই পরিমান খাতা বিতরণ করা হয়। আজ মঙ্গলবার সকাল ১০টায় রাজশাহী পিটিআই মাঠে এই বই উৎসবের উদ্বোধন করা হয়। প্রাথমিক শিক্ষা রাজশাহী বিভাগের বিভাগীয় উপ- পরিচালক আবুল কালাম আজাদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী বিভাগীয় কমিশনার নূর-উর-রহমান। বিশেষ অতিথি ছিলেন রাজশাহী জেলা প্রশাসক এস এম আব্দুল কাদের। অন্যান্যদের মধ্যে বিভাগীয় প্রাথমিক শিক্ষা অফিসের সকল কর্মকর্তা ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান ও প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।
এর মধ্যে প্রি-প্রাইমারীতে গোদাগাড়ীতে ৮৫০০টি, চারঘাটে ৪৪১০ টি, তানোরে ৪১০০টি, দূর্গাপুরে ৩১৮৫ টি, পুঠিয়াতে ৩৮০০টি, পবায় ৪১০০টি, বাগমারায় ৮০০০টি, বাঘায় ৩১০০টি, বোয়ালিয়ায় ৬৫১৪টি ও মোহনপুরে ২৫০০টি। এছাড়াও প্রাথমিকে গোদাগাড়ীতে ২১৮২৫০ সেট, চারঘাটে ১১৮৮০০ সেট, তানোরে ১০৭১০০ সেট, দূর্গাপুরে ৮৮৬৬৫ সেট, পুঠিয়ায় ১০৮৩০০ সেট, পবায় ১৬১১৮৭ সেট, বাগমারায় ১৮০৯৭২ সেট, বাঘায় ৯৮৪০০ সেট, বোয়ালিয়ায় ২৪০১৫৬ সেট ও মোহনপুরে ৮৯৭২৪ সেট বই বিতরণ করা হয় বলে বিভাগীয় প্রাথমিক শিক্ষা অফিস সুত্রে জানা যায়।
বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, শিক্ষাই হচ্ছে জাতীর মেরুদন্ড যে জাতি যত বেশী শিক্ষিত, সে জাতি তত উন্নত। জাতীকে শিক্ষিত করে বিশ্বের দরবারে দেশকে মাথা উঁচু দাঁড়াতে সহযোগিতা করতে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা বছরের প্রথম দিনে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিচ্ছেন। এর মাধ্যমে সঠিক শিক্ষা গ্রহন করে বর্তমান কমলমতি শিক্ষার্থীরা আগামীতে দেশের হাল ধরবে এবং উন্নয়নে সহযোগিতা করবে। বক্তব্য শেষে তিনি শিক্ষার্থীদের হাতে বই তুলে দিয়ে বই উৎসবের উদ্বোধন করেন।
বরেন্দ্র বার্তা/ নাসি

Close