নওগাঁশিরোনাম

নওগাঁর আভ্যন্তরীন সকল রুটে বাস চলাচল শুরু

নওগাঁ প্রতিনিধি: অবশেষে নওগাঁ জেলা প্রশাসক মিজানুর রহমানের হস্তক্ষেপে দু পক্ষের মধ্যে  সমঝোতার মাধ্যমে শনিবার দুপুর আড়াইটা থেকে জেলার আভ্যন্তরীণ সকল পথে বাস চরাচল শুরু হয়েছে। জেলা মটর শ্রমিক ইউনিয়নের সভাপতি ও দুরপাল্লার বাস মালিক ওমর ফারুকের বিরুদ্ধে নিয়ম না মেনে নওগাঁর মান্দা ফেরিঘাট থেকে ঢাকা পর্যন্ত দুরপাল্লার বাস চলাচলের অভিযোগ এনে শুক্রবার সকাল ৮ টা থেকে জেলার সকল আভ্যন্তরীন পথে বাস চলাচল বন্ধ করে দেয় জেলা সড়ক পরিাবহন মালিক গ্রুপ। এই বাস চলাচল  বন্ধ থাকায় ভোগান্তীর মুখে পড়েন জেলার বিভিন্ন রুটে যাতায়াতকারি যাত্রীরা।

নওগাঁ জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের সাধারন সম্পাদক শফিকুল ইসলাম জানান, নওগাঁ জেলা মটর শ্রমিক ইউনিয়নের সভাপতি ওমর ফারুক সম্প্রতি ফারুক এন্টারপ্রাইজের ব্যানারে নিয়ম বহির্ভূতভাবে নওগাঁর মান্দা ফেরিঘাট থেকে ঢাকা পর্যন্ত দুরপাল্লার পথে বাস চলাচল শুরু করেন। নওগাঁ জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের নিয়ম মেনে বাসচলাচল করার জন্য তাকে এ বিষয়ে মৌখিক ও লিখিতভাবে জানানো সত্ত্বেও তিনি কোন তোয়াক্কা না করে বাস চলাচল অব্যাহত রেখেছেন। এ অবস্থায়  বাধ্য হয়েই বিষয়টির সমাধানের লক্ষ্যে শুক্রবার সকাল থেকে জেলার আভ্যন্তরীন পথে বাস চলাচল বন্ধ রাখে সড়ক পরিবহন মালিক গ্রুপ। তবে জেলা প্রশাসকের কার্যালয়ে এনিয়ে বৈঠকের পর বাস চলাচল শুরু হয়েছে আজ দুপুর থেকে।

এ ব্যাপারে নওগাঁ জেলা মটর শ্রমিক ইউনিয়নের সভাপতি মোঃ ওমর ফারুক বলেন, তার বিরুদ্ধে নিয়ম বহির্ভূতভাবে দুরপাল্লার বাস চালু রাখার অভিযোগ সঠিক নয়। তিনি বলেন, নিয়ম মেনেই ও যথাযথ কর্তৃপক্ষের অনুমতি সাপেক্ষে গেল ঈদ থেকে তার ফারুক এন্টারপ্রাইজের ব্যানারে ৫টি গাড়ি নওগাঁ-ঢাকা রুটে চলাচল করছে। কিন্তু হঠ্যাৎ করে কাউকে কিছু না জানিয়ে কোন আলোচনা  ছাড়াই সড়ক পরিবহন মালিক গ্রুপ শুক্রবার সকাল বাস চলাচল বন্ধ করে দিয়ে যাত্রীদের ভোগান্তির মুখে এবং মটর শ্রমিকদের কষ্টের মধ্যে ফেলেন।  শনিবার নওগাঁ জেলা প্রশাসকের সাথে আমার ও জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপ নেতৃবৃন্দের আলোচনা বৈঠকের পর সমঝোতার মাধ্যমে দুপুর আড়াইটা থেকে জেলার সব পথে বাস চলাচল শুরু হয়েছে।

 

নওগাঁ জেলা প্রশাসক মিজানুর রহমান বলেন, এ নিয়ে বিষয়ে আমার বাসভবনে ত্রিপক্ষীয় বৈঠকের পর  দুপুর থেকে জেলার সকল পথে বাস চলাচল স্বাভাবিক হয়েছে। বরেন্দ্র বার্তা/কাকাহো/হাপি

Close