মহানগরশিক্ষাঙ্গন বার্তাশিরোনাম

কলেজিয়েট স্কুলের দুই দিনব্যাপী ১৯০ বছর পূর্তি উৎসবের উদ্বোধন করলেন মেয়র লিটন

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী কলেজিয়েট স্কুলের দুই দিনব্যাপী ১৯০ বছর পূর্তি উৎসবের উদ্বোধন করেছেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।  আজ শুক্রবার বেলা সাড়ে ১১টায় জাতীয় পতাকা উত্তোলন ও বেলুন উড়িয়ে বর্ণাঢ্য এ উৎসবের উদ্বোধন করেন তিনি।

কলেজিয়েট স্কুলের দুই দিনব্যাপী ১৯০ বছর পূর্তি উৎসবের উদ্বোধন করলেন মেয়র লিটন
বেলুন উড়িয়ে উৎসবের উদ্বোধন করেন লিটন

এরপর কলেজিয়েট স্কুল প্রাঙ্গন থেকে স্কুলের প্রাক্তন ও বর্তমান শিক্ষক-শিক্ষার্থীদের অংশগ্রহণে বিশাল বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিতে নেতৃত্বে দেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। র‌্যালিটি নগরীর মনিচত্বর, সাহেব বাজার জিরোপয়েন্ট হয়ে কুমারপাড়া মোড় ঘুরে পুনরায় স্কুল প্রাঙ্গনে এসে শেষ হয়।

এরপর অনুষ্ঠিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, আমি নিজেও এই প্রাচীনতম ও ঐতিহ্যবাহী স্কুলের ছাত্র ছিলাম। এখানে এসে স্কুলজীবনের স্মৃতির কথা মনে পড়ে গেল।

তিনি আরো বলেন, এখানকার অনেক শিক্ষার্থী বতর্মানে দেশের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করছেন। আগামীতেও এখানকার শিক্ষার্থীরা দেশের উন্নয়নে অবদান রাখবে, ভবিষ্যতের কান্ডারি হবে-এই শুভ কামনা করছি।

রাজশাহী কলেজিয়েট স্কুলের প্রধান শিক্ষিকা ও ১৯০ বছর পূর্তি উৎসব আয়োজক কমিটির আহ্বায়ক ড. নূর জাহান বেগমের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আরো বক্তব্য দেন ১৯৫৫ ব্যাচের প্রাক্তন ছাত্র ইঞ্জিনিয়ার এনামুল হক, ১৯৫৮ ব্যাচের প্রাক্তন ছাত্র আতফুল হাই সিদ্দিকী, ১৯৬০ ব্যাচের প্রাক্তন ছাত্র নুরুল হক প্রমুখ।

এ উৎসবে অংশগ্রহণের জন্য প্রায় চার হাজার শিক্ষার্থী নিবন্ধন করেন। প্রবীণদের পদচারণা, আড্ডা আর বর্ণ্যাঢ্য আয়োজনে এখন মুখর কলেজিয়েট স্কুল প্রাঙ্গন।অংশগ্রহনকারী প্রাক্তন শিক্ষার্থীরা প্রতিক্রিয়ায় বলেন, এধরনের অনুষ্ঠান নতুন-পুরনোদের একটা মিলন মেলা। এর মাধ্যমে আমরা অনেক বন্ধদের সাথে মিলিত হতে পারি।এমন অনুষ্ঠান তারাবাহিকতা অব্যাহত থাকবে এটা প্রত্যাশা রাখি। অনুষ্ঠানের বিকালের পর্বে রয়েছে সাংস্কৃতিক অনুষ্ঠান। বরেন্দ্র বার্তা/হাপি

Close