মহানগরশিরোনাম

নিজ নিজ এলাকা পরিস্কার-পরিচ্ছন্ন রাখার অনুরোধ মেয়র লিটনের

এসডিজি-৪ অর্জনের জন্য পরিস্কার-পরিচ্ছন্নতা ও স্বাস্থ্যসম্মত শিক্ষাপ্রতিষ্ঠান নিশ্চিতকরণের কর্মসূচির উদ্বোধন করেন মেয়র

মহানগর প্রতিনিধি: প্রত্যেক নাগরিককে নিজের এলাকা পরিস্কার-পরিচ্ছন্ন রাখার অনুরোধ জানিয়েছেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগ সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন। তিনি বলেন, প্রত্যেককে নিজ নিজ এলাকা পরিস্কার-পরিচ্ছন্ন রাখার জন্য  বিশেষভাবে অনুরোধ করছি। ফুলের গাছ গালিয়ে নান্দনিক শহর ও বসবাসযোগ্য শহর হিসেবে রাজশাহীকে গড়তে হবে। আশা করছি আগামীতে আগের চেয়ে বেশি পরিস্কার-পরিচ্ছন্ন শহর হবে এবং দেশের এক নম্বর শহরে পরিণত হবে রাজশাহী।

আজ বৃহস্পতিবার সকালে রাজশাহী পলিটেকনিটক ইনস্টিটিউটে এসডিজি-৪ অর্জনের জন্য পরিস্কার-পরিচ্ছন্নতা ও স্বাস্থ্যসম্মত শিক্ষাপ্রতিষ্ঠান নিশ্চিতকরণের কর্মসূচির উদ্বোধনকালে মেয়র এসব বলেন। মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, বাংলাদেশ ইতোমধ্যে ঈর্ষন্বীয় সাফল্যে পৌছে গেছে। মাথাপিছু আয় বেড়েছে, রাজস্ব রায় বেড়েছে, সরকারের সক্ষমতা বেড়েছে। আমরা এমন এক জায়গায় পৌছে গেছি, নিজেদের অর্থে পদ্মা সেতু হচ্ছে, বিশ্বব্যাংকের সহযোগিতা  ছাড়াই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেখিয়ে দিলেন আমরা পারি। বতর্মান সরকার দেশের ব্যাপক উন্নয়ন করেছে উল্লেখ করে মেয়র আরো বলেন, সারাদেশে ব্যাপক উন্নয়ন হয়েছে। সরকার সন্ত্রাস বা জঙ্গিবাদ, দুর্নীতি ও মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স। তার প্রমাণ আমরা দেখতে পাচ্ছি। জঙ্গিবাদ নির্মুলের পথে, যাদের আয়-ব্যয়ের মিল নেই, তাদের ধরা হচ্ছে, মাদক ব্যবসায়ীদের পরিণতি দেখতে পাচ্ছি।

রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ প্রকৌশলী ফরিদ উদ্দিন আহম্মেদের এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন রাজশাহী মহানগর আওয়াম লীগের সহ-সভাপতি মুক্তিযোদ্ধা নওশের আলী প্রমুখ। উদ্বোধনের পর রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউটে একটি বৃক্ষ রোপন করেন মেয়র খায়রুজ্জামান লিটন। বরেন্দ্র বার্তা/ নাসি

Close