খেলা

ঢাকা হারলে টিকবে রাজশাহী

ক্রীড়া ডেস্কঃ চট্টগ্রাম পর্বেই শেষ হয়েছে রাজশাহী কিংসের বিপিএলের ষষ্ঠ আসরের গ্রুপ পর্বের ম্যাচ। শেষ ম্যাচে সিলেটের বিপক্ষে ৫ উইকেটের জয় পেয়েছে তারা। নিজেদের কাজটা গুছিয়ে শেষ করেছে। এই জয়ে প্লে অফের সুযোগ বেঁচে থাকল রাজশাহীর। আর আসর থেকে এক ম্যাচ হাতে রেখেই বিদায় নিতে হলো সিলেট সিক্সার্সের।

ঢাকার শেষ পর্বের দর্শক হয়ে থাকবে মিরাজরা। ঢাকা যেন তাদের শেষ দুই ম্যাচেই হারে সেই প্রার্থনা করতে হবে এখন মিরাজদের। কারণ ঢাকার হাতে আছে দুই ম্যাচে। ১০ ম্যাচে পাঁচ জয় পাওয়া ঢাকা যদি আর এক ম্যাচ জেতে তবে নেট রান রেটে প্লে অফে যাবে তারাই।

বুধবার বিপিএলে সাগরিকা পর্বের শেষ ম্যাচে প্রথমে ব্যাট করে সিলেট। আসরে বাজে শুরু করলেও ঢাকার দ্বিতীয় পর্বে এবং চট্টগ্রামে ভালো করে তারা। জয় ভিন্ন ভাবার ছিল না তাদের কিছু। এমন ম্যাচে প্রথমে ব্যাট করে রাজশাহীর সামনে ১৯০ রানের লক্ষ্য দাঁড় করায় সিলেট। প্রথমে লিটন এবং জেসন রয় ফিরে যান এ ম্যাচে। পরে সাব্বির এবং আফিফ ভালো জুটি দেন দলকে। আফিফ ২৯ এবং সাব্বির ৪৫ রান করে ফেরেন।

তবে তাদের আটকাতে পারলেও নিকোলাস পুরানকে থামাতে পারেনি মিরাজ-মুস্তাফিজরা। তিনি মাত্র ৩১ বল খেলে ছয় ছক্কা এবং ছয়টি চারে ৭৬ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। শেষটায় তার দাপটে বড় সংগ্রহ পায় সিলেট।

জবাবে ব্যাট করতে নেমে প্রায় দিনের মতো শুরুতে উইকেট হারায় রাজশাহী। শুরুতে ফিরে যান জাকির হোসেন। পরে নাফিজ ফেরেন দলের ৫৬ রানে। তিনি একটা জুটি দিলেও রান করেন মোটে ৯। ওপেনার জনসন চার্লস ২৬ বলে ৩৯ রান করে ফিরে। তবে রাজশাহীর জয়ের পথটা এগিয়ে দেন লাউরি ইভান্স এবং ডেসকটে। ফর্মে ফেরা ইভান্স এ ম্যাচে করেন ৩৬ বলে ৭৬ রান। ১০ চার ও দুই ছক্কার ওই ইনিংস দিয়ে পুরানের পাল্টা দেন তিনি। সঙ্গে ডেসকটে করেন ১৮ বলে ৪২ রান। পরে ঝংকার ও সৌম্য মিলে ১০ রান করে রাজশাহীর জয় নিয়ে মাঠ ছাড়েন। বরেন্দ্র বার্তা/ নাসি

Close