শিক্ষাঙ্গন বার্তাশিরোনাম-২

বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে ‘মাস্টার ক্লাস’ শীর্ষক সেমিনার

নিজস্ব প্রতিবেদক : বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের বিজনেস ক্লাবের আয়োজনে ‘মাস্টার ক্লাস’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার দুপুর ২ টায় রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের হলরুমে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন বিভাগের প্রধান প্রফেসর ড. শেখ মতিউর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয় ট্রাস্টের চেয়ারম্যান হাফিজুর রহমান খান।

প্রধান এবং মোটিভেশনাল বক্তা ছিলেন টেন মিনিটস স্কুলের প্রতিষ্ঠাতা ও অনলাইন শিক্ষক আয়মান সাদিক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপদেষ্টা প্রফেসর ড. এম. সাইদুর রহমান খান, বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এম. ওসমান গনি তালুকদার, ট্রেজারার ও অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. তারিক সাইফুল ইসলাম, বিশ্ববিদ্যালয়ের নির্বাহী পরিচালক শামীম আহসান পারভেজ,  ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর শহিদুর রহমান ও ব্যবসায় প্রশাসন বিভাগের প্রধান প্রফেসর ড. শেখ মতিউর রহমান। এছাড়াও বিভিন্ন বিভাগের শিক্ষক, শিক্ষার্থী এবং কর্মকর্তাবৃন্দ।

সেমিনারের শুরুতে স্বাগত বক্তব্য দেন ব্যবসায় প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক কানিজ হাবিবা আফরিন।

আয়মান সাদিকের উপস্থাপন মনোযোগ সহকারে শোনার জন্য প্রধান অতিথি ছাত্রছাত্রীদের নির্দেশ প্রদান করেন। কারণ তাঁর উপস্থাপনের মধ্যে অনেক মূল্যবান বিষয়বস্তু রয়েছে। যা নিজের জীবনের জন্য বর্তমান এবং ভবিষ্যতে কাজে লাগবে বলে জানান তিনি।  এরপর ব্যবসায় প্রশাসন বিভাগের শিক্ষক শাহেদ পারভেজের স্লাইড প্রেজেন্টেশনের মধ্যে দিয়ে আয়মান সাদিকের পরিচয় তুলে ধরা হয়।

কিভাবে নিজেকে দক্ষ করে তুলতে হয়, চতুর্থ শিল্প বিপ্লবের পরের এই সময়টাতে নিজেকে টিকিয়ে রাখতে কি কি বিষয় খুব জরুরী এবং  ক্যারিয়ার বিষয়ক নানা পরামর্শ শিক্ষার্থীদের উদ্দেশ্যে তুলে ধরেন প্রধান বক্তা । অনুষ্ঠানের শেষে আয়মান সাদিকের হাতে ক্রেস্ট তুলে দেন বরেন্দ্র বিশ্ববিদ্যালয় ট্রাস্ট-এর চেয়ারম্যান হাফিজুর রহমান খান।

সেমিনারের প্রধান বক্তা আয়মান সাদিক শিক্ষার্থীদের ক্যারিয়ারসহ বিভিন্ন বিষয়ে মোটিভেশনাল কথা তুলে ধরেন।

বরেন্দ্র বার্তা/ফকবা/হাপি

Close