বিনোদন

বাংলাদেশ সফরে আসছেন অ্যাঞ্জেলিনা জোলি

বরেন্দ্র বার্তা ডেস্ক: বিশ্বখ্যাত হলিউড অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলি বাংলাদেশ সফরে আসছেন চলতি সপ্তাহেই। জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থার বিশেষ দূত হিসেবে কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনের লক্ষ্যেই তার এ সফর অনুষ্ঠিত হচ্ছে।

দু’এক দিনের মধ্যেই তার ঢাকায় আসার কথা রয়েছে। সফরকালে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাত করবেন। তিনি কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করবেন এবং পরিদর্শন শেষে কক্সবাজারে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখবেন।

ঢাকায় প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাত এবং জাতিসংঘের ঢাকা অফিসের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক ছাড়া আর কোনও কর্মসূচি নেই জোলির।

এর আগে ২০১৭ সালের আগস্ট মাসে রাখাইনে মিয়ানমার বাহিনীর জাতিগত নিধনযজ্ঞ শুরু হওয়ার পর সংখ্যালঘু রোহিঙ্গারা দলে দলে প্রাণভয়ে কক্সবাজারে পালিয়ে আসতে থাকলে অ্যাঞ্জেলিনা জোলি রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনের ঘোষণা দেন। তবে তার সফরসূচি চূড়ান্ত হতে এক বছরের বেশি সময় লেগে যায়।

অ্যাঞ্জেলিনা জোলি ২০১২ সালে জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থার বিশেষ দূত হিসেবে নিযুক্ত হন। এর পর থেকে তিনি মানবাধিকার লংঘনের শিকার মানুষ বিশেষ করে নারীর প্রতি সহিংসতা ও যৌন নির্যাতনের প্রতিরোধে সোচ্চার ভূমিকা রাখছেন। বরেন্দ্র বার্তা/ নাসি

Close