মহানগরশিক্ষাঙ্গন বার্তাশিরোনাম

৭ ফেব্রুয়ারিকে শহীদ তপন দিবস ঘোষণার দাবী ছাত্র ইউনিয়নের

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থী ও বাংলাদেশ ছাত্র ইউনিয়নের নেতা তপন হত্যাকান্ডের দুই যুগ পার হলেও দৃশ্যমান কোনো বিচারের অগ্রগতি না হওয়ায় দ্রুত বিচারের দাবি জানিয়েছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন বিশ্ববিদ্যালয় সংসদ। বৃহস্পতিবার দুপুরে রাবি সংসদ ছাত্র ইউনিয়নের দপ্তর সম্পাদক শাকিল হোসেন স্বাক্ষরিত এক বিবৃতিতে এ দাবি জানানো হয়।

এদিকে শহীদ তপন হত্যা দিবসের স্মরণে শ্রদ্ধা জানিয়ে প্রদীপ প্রজ্জ¦লন ও পুষ্পস্তবক অর্পন করেছে সংগঠনটি। এসময় অবিলম্বে তপন হত্যার বিচার, তপনের শহীদ হওয়ার স্থানে স্মৃতিস্তম্ভ নির্মাণ, ৭ ফেব্রুয়ারিকে  শহীদ তপন দিবস ঘোষণা, বিশ্ববিদ্যালয়ের বোটানিক্যাল গার্ডেন থেকে বদ্ধভূমি পর্যন্ত সড়কটিকে শহীদ তপন স্মরণী নামকরণ, রাবিতে সাম্প্রদায়িক রাজনীতি নিষিদ্ধের দাবি জানান।

ছাত্র ইউনিয়নের রাবি সংসদের সাবেক সভাপতি এস এম শাকিল হোসেন জানান, ছাত্র অধিকার আদায়ে তপন তার জীবনকে উৎসর্গ করেছেন। তাই হত্যায় জড়িতদের আইনের আওতায় এনে শাস্তির দ্রুত দাবি করেন। এছাড়াও তপনের উৎসর্গকে অনুসরণ করে সন্ত্রাসীদের হাত থেকে শিক্ষাঙ্গনকে মুক্ত করতে ছাত্র ইউনিয়ন সোচ্চার ভূমিকা রাখবে বলে মন্তব্য করেন তিনি।

প্রসঙ্গত ১৯৯৩ সালের ৭ ফেব্রুয়ারি রাজশাহী বিশ্ববিদ্যালয় শহীদ শামসুজ্জোহা হলের সামনে ছাত্র শিবিরের নেতাকর্মীদের হামলায় নির্মমভাবে খুন হন বিশ্ববিদ্যালয় ছাত্র ইউনিয়ন নেতা ও রসায়ন বিভাগের শিক্ষার্থী তপন সরকার।বরেন্দ্র বার্তা/কাহাঅ/হাপি

Close