পাবনাশিরোনাম-২

পাবনায় ডায়াগনোস্টিক সেন্টারে ভোক্তা আইনে ভ্রাম্যমান অভিযান

পাবনা প্রতিনিধি : জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রাজশাহী বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মো. সৈয়দ মোস্তাক হাসান এর নেতৃত্বে পাবনায় ভ্রাম্যমান অভিযান পরিচালিত হয়েছে।

সোমবার (১১ ফেব্রুয়ারী) দুপুরে পাবনা শহরের বিভিন্ন ডায়াগনোস্টিক সেন্টারে এ অভিযান চালানো হয়।

ভ্রাম্যমান অভিযানে পাবনা শহরের কিমিয়া বিশেষজ্ঞ সেন্টারকে মেয়াদ উর্ত্তীর্ণ রি-এজেন্ট ল্যাবরেটরিতে ব্যবহার ও সংরক্ষণ করার অপরাধে ভোক্তা আইন ২০০৯ অনুযায়ী ৫১ ধারায় ৫০ হাজার টাকা, কিউর পয়েন্ট ডায়গোনস্টিক সেন্টার কে ৫১ ধারায় ২৫ হাজার টাকা ও ইউরো মেডিকেল কে যথাযথভাবে টেষ্টের মূল্য তালিকা প্রদর্শন না থাকার অপরাধে ৩৯ ধারায় ১০ হাজার টাকাসহ মোট ৮৫ হাজার টাকা জরিমানা আদায় করে। অভিযানে জরিমানা আদায় ছাড়াও সরকারের বাণিজ্য মন্ত্রনালয় ও স্বাস্থ্য বিভাগ অনুমোদীত নিয়ম অনুযায়ী ডায়াগনোস্টিক চালানোর জন্য মালিকদের পরামর্শ ও সচেতনতামূলক লিফলেট দেওয়া হয়। অভিযানে সৈয়দ মোস্তাক হাসান আরও উল্লেখ করেন জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।

এ সময় আরও উপস্থিত ছিলেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সহকারি পরিচালক হাসান আল মারুফ, পাবনা কার্যালয়ের সহকারি পরিচালক মো. আব্দুস সালাম, কনজুমারস এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) এর পাবনা জেলা শাখার যুগ্ম-সম্পাদক ও আমাদের কন্ঠ জেলা প্রতিনিধি শফিক আল কামাল, পাবনা সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার মো. খায়রুল কবির, সেনেটারী ইন্সপেক্টর মো. মাহমুদ আলম ও আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যবৃন্দ।

বরেন্দ্র বার্তা/কাকাহো/আসশ

Close