গোদাগাড়িশিরোনাম-২

কাঁকনহাটে বিনা মূল্যে চোখের ছানি অপারেশনের রোগী বাছাই ক্যাম্প অনুষ্ঠিত

বিশেষ প্রতিনিধি : রাজশাহী জেলা সমিতি, ঢাকার উদ্যোগে ও ব্যবস্থাপনায় বিনামূল্যে চোখের ছানি অপারেশনের জন্য গোদাগাড়ীর ও কাঁকনহাটে রোগী বাছাই কর্মসূচী (পিএসপি) ক্যাম্প অনুষ্ঠিত হয়। শনিবার সকাল ১০টায় কাঁকনহাট পৌরসভা মিলনায়তনে কাঁকনহাট পৌর মেয়র আব্দুল মজিদের সভাপতিত্বে রোগী বাছাই ক্যাম্প এর উদ্বোধন করেন, শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ও রাজশাহী জেলা সমিতি, ঢাকার সাধারণ সম্পাদক জাবেদ আহমেদ। উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, কাঁকনহাট পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হুমায়ন কবির, কাঁকনহাট পৌর প্যানেল মেয়র আজাহার আলী, কাউন্সিলর সেলিম আহম্মেদ, মিজানুর রহমান, পৌর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন শওকত, অন্যান্য কাউন্সিলর, পৌর সচিব রবিউল ইসলাম ও নির্বাহী প্রকৌশলী নোমান পারভেজ।
উদ্বোধনকালে অতিরিক্ত সচিব জাবেদ আহমেদ বলেন, মানুষের দৃষ্টিশক্তি ফিরিয়ে দেয়ার চাইতে মহৎ কাজ আর কিছুই হতে পারে না। জনহিতকর এসব কাজ করে চলেছে রাজশাহী জেলা সমিতি, ঢাকাসহ অন্যান্য সেবাদানকারী প্রতিষ্ঠান। আগামীতে এ ধরণের আরো কর্মসূচীর মাধ্যমে হতদরিদ্র মানুষের স্বাস্থ্য সেবায় সমাজের বিত্তবান ও রাজনৈতিক ব্যক্তিদের এগিয়ে আসার আহবান জানান তিনি।
সভাপতির বক্তব্যে মেয়র আব্দুল মজিদ বলেন, পৌর এলাকার মানুষের চোখের সমস্যা দূরীকরণের তিনি ইতোপূর্বেও এই ধরনের ক্যাম্প করেছেন। এছাড়াও পৌরসভার হতদরিদ্র অন্যান্য রোগের জন্যেও তিনি সর্বদা সহযোগিতা করে আসছেন। শুধু চোখ নয় আগামীতে অন্যান্য রোগের বিনা মূল্যে চিকিৎসা দেওয়ার জন্য ক্যাম্প করা হবে বলে জানান মেয়র।
লায়ন্স ক্লাবস ইন্টারন্যাশনাল, জেলা- ৩১৫-এ২ এর আর্থিক সহযোগীতায় কাঁকনহাট পৌরসভার সার্বিক সহযোগীতায় গতকাল কাঁকনহাটে অনুষ্ঠিত ক্যাম্পে প্রায় সহ¯্রাধীক রোগী এসে চোখের চিকিৎসা সেবা গ্রহণ করে কাঁকনহাট পৌর এলাকার ৯০ উর্দ্ধ বয়স্ক ব্যক্তি মাইনুল ইসলাম বলেন, দুই দিনে বরেন্দ্র এলাকা গোদাগাড়ীর প্রায় ১ হাজার বয়স্ক নারী-পুরুষ,শিশুদের যে চিকিৎসা পেয়েছে এবং পোনে ৫’শ রোগীর বিনা খরচে চোখের অপারেশন করা হবে ও লেন্স, কালো চশমা, প্রয়োজনীয় ঔষধসহ অন্যান্য সকল সুবিধা দেয়া হবে জেনে খুশি হন।
এদিকে গোদাগাড়ী উপজেলা পরিষদ মিলনায়তনে শুক্রবার প্রায় ৬’শ ২০ জন রোগী চিকিৎসা সেবা নেন। তাদের মধ্যে প্রায় ৫’শ রোগী ছানিসহ অন্যান্য চোখের রোগের অপারেশনের যোগ্য বলে ডাক্তাররা জানান। এসময়ে বিশেষ অতিথি ছিলেন, গোদাগাড়ী উপজেলা চেয়ারম্যান ইসহাক, চাপাইনবাবগঞ্জ চক্ষু হাসপাতালের সিইও খাদেমুল ইসলাম। বরেন্দ্র বার্তা/ফকবা/অপস

Close