গোদাগাড়িশিরোনাম-২

রিশিকুলে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের আলোচনা সভা

নিজস্ব প্রতিবেদক : গোদাগাড়ীর রিশকুল ইউনিয়ন পরিষদ চত্বরে গতকাল মঙ্গলবার বিকেলে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। রিশিকুল ইউনিয়ন আওয়ামী লীগ ও সকল সহযোগি সংগঠনের আয়োজনে সভায় সভাপতিত্ব করেন রিশিকুল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সোহেল রানা। প্রধান অতিথি ছিলেন তানোর গোদাগাড়ী আসনের সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন রাজশাহী জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কামরুজ্জামান চঞ্চল, কাঁকনহাট পৌর আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র আলহাজ্ব আব্দুল মজিদ, গোদাগাড়ী উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল কালাম আজাদ, সাধারণ সম্পাদক আব্দুর রশিদ ও রিশিকুল ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম।
এছাড়াও রাজশাহী জেলা পরিষদের সংরক্ষিত নারী সদস্য কৃষ্ণাদেবী, গোদাগাড়ী উপজেলা নির্বাচনে বিনা প্রতিদন্দিতায় নব-নির্বাচিত সংরক্ষিত নারী কাউন্সিলর সুফিয়া খাতুন মিলিসহ আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতাকর্মী, ইউপি সদস্য বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান ও সাধারণ সমর্থকগণ উপস্থিত ছিলেন।
সভায় ১৯৫২ সালের ভাষা আন্দোলনে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে প্রধান অতিথি বলেন, ভাষা আন্দালনের ধারাবাহিকতায় বাংলাদেশ স্বাধীন হয়েছে। তিনি ভাষা শহীদদের রুহের মাগফিরাত কামনা করেন। তিনি আরো বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে। সেইসাথে বিশ্বের সাথে তাল মিলিয়ে বাংলাদেশ একটি উন্নত রাষ্ট্রে পরিণত হওয়ার পথে রয়েছে। দেশকে উন্নত রাষ্ট্রে পরিণত করার জন্য একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ন্যায় আগামী ১০ মার্চ উপজেলা নির্বাচনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার মনোনীত নৌকার প্রার্থী জাহাঙ্গীর আলমকে ভোট প্রদানের জন্য উপস্থিত জনগণের প্রতি আহবান জানান। তিনি আরো বলেন, কেউ যেন সন্ত্রাস সৃষ্টি না করতে পারে সেদিকে বিশেষ নজর রাখার জন্য নেতাকর্মীদের প্রতি আহবান জানান। বরেন্দ্র বার্তা/ফকবা/অপস

Close