মহানগরশিরোনাম

উপজেলা নির্বাচনকে সুষ্ঠু করতে আইন শৃংখলা সংক্রান্ত বিশেষ সভা

নিজস্ব প্রতিবেদকঃ নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম বলেছেন, নিরপেক্ষ ভোট গ্রহনের জন্য সব ধরণের প্রস্তুতি নিয়েছি। ভোটারদের বলতে চাই, একে বারে সত্যিকার অর্থে যার ভোট সে দিবে, যাকে খুশি তাকে দেবে, এটা নিশ্চিত করবে নির্বাচন কমিশনসহ আইন শৃংখলা বাহিনী। এর কোন ব্যর্তয় হবে না এবং হতে পারবে না। আজ বুধবার রাজশাহীতে উপজেলা নির্বাচন নিয়ে আইন-শৃংখলা সংক্রান্ত বিশেষ সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম।

তিনি বলেন, এ ভোট নিয়ে কোন প্রশ্ন তোলার সুযোগ না দেয়ার চেষ্টা করবো। এরপরও কোন অপ্রিতিকর ঘটনা ঘটে যায়, তবে যে যে আইনগত ব্যবস্থা নেয়ার দরকার সবধরনের ব্যবস্থা নেব। কোন ছাড় নয়।

রফিকুল ইসলাম বলেন, ‘‘সংসদ সদস্যদের উপজেলা নির্বাচনী প্রচারে অংশ নেয়ার কোন সুযোগ নেই। তারা যেন নির্বাচনী প্রচারণায় অংশ না নেন সে জন্য স্পিকারকে চিঠি দিয়েছি। ইতোমধ্যেই রাজশাহী ও নাটোরের দুইজন সংসদ সদস্যকে চিঠি দিয়ে এলাকার ছাড়ার নির্দেশ দেয়া হয়েছে। এর পরও কোন ব্যর্তায় ঘটলে নির্বাচন কমিশন আইনগত ব্যবস্থা নেবে।’’

সভায় সভাপতিত্ব করেন রাজশাহী বিভাগীয় কমিশনার নুর-উর-রহমান। সভায় জেলা প্রশাসক এসএম আব্দুল কাদের, পুলিশ সুপার মো: শহিদুল্লাহ, র‌্যাব-৫ এর অধিনায়ক লে: কর্ণেল মাহাবুবুব আলম, জেলা নির্বাচন অফিসার সাইফুল ইসলামসহ নির্বাচনে নিয়োজিত কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
সভায় নির্বাচন সুষ্ঠু ও গ্রহনযোগ্য করতে কঠোর হয়ে প্রদক্ষেপ নেয়ার জন্য আইন-শৃংখলা বাহিনীর কর্মকর্তাদের নির্দেশনা দেন নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম।
বরেন্দ্র বার্তা/ নাসি

Close