মহানগরশিক্ষাঙ্গন বার্তাশিরোনাম-২শিশু বার্তাসাহিত্য ও সংস্কৃতি

বিভাগীয় পর্যায়ে শুদ্ধসুরে দলগত জাতীয় সংগীত পরিবেশন প্রতিযোগিতা সমাপ্ত

বিশেষ প্রতিবেদক : রাজশাহী বিভাগীয় পর্যায়ে শুদ্ধসুরে দলগত জাতীয় সংগীত পরিবেশন প্রতিযোগিতা  বৃহস্পতিবার অনুষ্ঠিত হয়।

রাজশাহী বিভাগীয় কমিশনারের কার্যালয় আয়োজিত এই প্রতিযোগিতার আটটি জেলা এবং রাজশাহী মহানগরের মোট সাতাশটি শিক্ষা প্রতিষ্ঠান অংশ গ্রহন করে। এরমধ্যে প্রাথমিক বিদ্যালয় নয়টি, মাধ্যমিক বিদ্যালয় নয়টি এবং উচ্চ মাধ্যমিক নয়টি। রাজশাহী সরকারী মডেল স্কুল এন্ড কলেজে সকাল ১০টা থেকে প্রতিযোগিতা শুরু হয়।

সেখান থেকে চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার রাঙ্গামাটি প্রাথামিক বিদ্যালয়, নাটোর জেলার নাটোর সরকারী বালিকা উচ্চ বিদ্যালয় এবং সিরাজগঞ্জের উল্লাপাড়া বিজ্ঞান কলেজ প্রথম স্থান অধিকার করে।

প্রতিযোগিতা শেষে নগরীর শিল্পকলা একাডেমিতে পুরস্কার বিতরণ ও সমাপনি অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী বিভাগীয় অতিরিক্ত কমিশনার (সার্বিক) আনওয়ার হোসেন। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেরা প্রশাসক (সার্বিক) জুলকার নায়ন ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সংগীত বিভাগের প্রফেসর কৃষ্ণপদ সাহা। এছাড়াও বিচারক হিসেবে ছিলেন সংগীত শিল্পি সৌমিত্র ব্যনার্জি, সুমি শারমিন ও পপি মোস্তারীসহ প্রতিটি জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য শুদ্ধসুরে দলগত জাতীয় সংগীত পরিবেশন প্রতিযোগিতা ইউনিয়ন, উপজেলা ও জেলা পর্যায়ে অনুষ্ঠিত হয়। বিভাগ থেকে চ্যাম্পিয়ন প্রতিষ্ঠানগুলো জাতীয় পর্যায়েশগ্রহন করবে। বরেন্দ্র বার্তা/ফকবা/অপস

Close