জাতীয়শিক্ষাঙ্গন বার্তাশিরোনাম-২

ডাকসুতে ভোট-জালিয়াতির এমন কলঙ্ক পাকিস্তান আমলেও হয়নি- সেলিম,লিটন নন্দী,নুরুর উপর হামলা

বরেন্দ্র বার্তা ডেস্ক : ডাকসু নির্বাচনে ঢাবি মৈত্রী হলের ভোট জালিয়াতি নিয়ে মন্তব্য করতে গিয়ে বাংলাদেশের কমিউনিষ্ট পার্টির সভাপতি ও সাবেক ডাকসু ভিপি মুজাহিদুল ইসলাম বলেছেন বলেন, ডাকসু নির্বাচনে যা হলো তা গোটা নির্বাচনী ব্যবস্থাকে ফের কলঙ্কিত করেছে। পাকিস্তান আমলে আইয়ুব খানের সরকারের সময়েও ডাকসু নির্বাচনে এমন কলঙ্ক হয়নি। সরকার যে নির্বাচনী সংস্কৃতি তা রুখে দেয়ার সময় এসেছে।এই ঘটনা গোটা জাতির জন্য বড় লজ্জার। পাকিস্তান আমলে আইয়ুব খান গোটা দেশ নিয়ন্ত্রণ করতে পারলেও ঢাকা বিশ্ববিদ্যালয়কে পারেনি।’মুজাহি.দুল.

ডাকসু নির্বাচনে বামপন্থী ছাত্রসংগঠনগুলোর যৌথ প্যানেল থেকে ভিপি প্রার্থী লিটন নন্দীর উপর ছাত্রলীগ হামলার অভিযোগ পা্ওয়া গেছে।

অন্যদিকে সোমবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মহসিন হলের পরিদর্শন শেষে বের হওয়ার সময় এ হামলা হয় বলে জানা গেছে।

এর আগে লিটন নন্দী জানান, সকাল থেকে ভোটারদের দীর্ঘ লাইন এতে করে বোঝা যাচ্ছে ভোটারদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা রয়েছে। তবে ভোটের গতির প্রক্রিয়া অত্যাস্ত ধীর। আমরা বিষয়টি পর্যবেক্ষণ করছি।আমরা কিছু অনিয়মের খবর পেয়েছি তবে যেগুলো এখনও বলার মত নয়।

শুধু লিটন নন্দী নন, হামলা হয়েছে ডাকসু নির্বাচেন ভিপি প্রার্থী নুরুল হক নুরু ছাত্রলীগ কর্মীদের হাতে মারধরের শিকার ও লাঞ্চিত হয়েছেন বলে অভিযোগ উঠেছে। দুপুর ১২টার দিকে এ ঘটনা ঘটে। আহত অবস্থায় তাকে চিকিৎসা কেন্দ্রে পাঠানো হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, দুপুরে ভিপি প্রার্থী ছাত্রলীগ সভাপতি রেজওয়ানুল হক শোভন ও জিএস প্রার্থী সাধারণ সম্পাদক গোলাম রব্বানী তাদের নেতাকর্মীদের নিয়ে রোকেয়া হলে যান। এসময় কোটা আন্দোলনের  নেতা ও ভিপি প্রার্থী নুরুল হক নুরুও সেখানে যান। এরপরই ছাত্রলীগের ছেলে ও মেয়ে কর্মীরা তার ওপর হামলা চালায়। পরে তাকে হাসপাতালে পাঠানো হয়।বরেন্দ্র বার্তা/অপস

Close