তানোরশিরোনাম

তানোরে ভোট কারচুপির অভিযোগ

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি রাজশাহী জেলা ও মহানগর নেতৃবৃন্দ তানোরে ভোট কারচুপির অভিযোগ এনে নির্বাচন বাতিলের দাবি জানিয়েছে । সোমবার বেলা ১২টায় ওয়ার্কার্স পার্টির দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এ দাবি জানায়।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ওয়ার্কার্স পার্টির জেলা কমিটির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অধ্যাপক আশরাফুল হক তোতা। তিনি বলেন, প্রথম ধাপের উপজেলা নির্বাচনে তানোরে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান ওয়ার্কার্স পার্টি থেকে নির্বাচন করা হয়েছে।
এই নির্বাচনে হাতুড়ি প্রতিক নিয়ে শরিফুল ইসলাম চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিততা করছিলেন। তিনি প্রথম থেকেই ভোটে এগিয়ে থাকেন। আমাদের প্রার্থী শরিফুল ইসলাম বড় ধরনের ভোটে এগিয়ে ছিলেন। প্রতিপক্ষের পরাজয় নিশ্চিত হলে তারা কলমা ইউনিয়নের ভোটের কারচুপির মাধ্যমে হারানো হয়েছে।
তোতা বলেন, ভোটের পরপর তানোরে হাতুড়ি প্রতিকের পক্ষের কর্মিদের ওপর হামলা, লুট, ঘরবাড়ি ভাঙচুর মাছ লুটসহ নানা নির্যাতনের শিকার হচ্ছে। স্থানীয় আদিবাসী ও সংখ্যালঘু মানুষদের ওপর অমানবিক নির্যাতন চালাচ্ছে নৌকা প্রতীকের সমর্থকরা। প্রশাসন এবিষয়ে কোন পদক্ষেপ নিচ্ছে বলে অভিযোগ করেন তিনি।
লিখিত বক্তব্যে তানোরের মানুষদের শান্তিতে বসবাস হামলা, নির্যাতন না করার আহ্বান জানানো হয়। একই সাথে কারচুপি ভোট বাতিল করে আবার পূর্ণাঙ্গ ভোটের দাবি জানানো হয়। দাবি না মানলে বৃহত্তর আন্দোলের হুশিয়ারি দেয় ওয়ার্কার্স পার্টিও নেতৃবৃন্দ।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, বাংলাদেশের ওয়ার্কাস পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য ও রাজশাহী মহানগরের সভাপতি লিয়াকত আলী লিকু, মহানগরের সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামানিক দেবু, নবনর্বাচিত ওয়ার্কার্স পার্টির উপজেলা ভাইস চেয়ারমাম্যান আবু বাক্কার সিদ্দিকসহ অন্যান্য নেতৃবৃন্দ উপিস্থিত ছিলেন।বরেন্দ্র বার্তা/অপস

Close