মহানগরশিক্ষাঙ্গন বার্তাশিরোনাম-২

নগরীতে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক : মহানগরীতে ব্যাপক উৎসাহ উদ্দীপনার সাথে মাধ্যমিক স্তরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অনুষ্ঠিত হচ্ছে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন। নির্বাচনে বিভিন্ন শ্রেণির জন্য পৃথক বুথ তৈরি করে ভোট নিচ্ছেন প্রিজাইডিং কর্মকর্তা।

রাজশাহী জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নাসির উদ্দিন জানান, রাজশাহী জেলায় ৫৩৭টি শিক্ষা প্রতিষ্ঠানে একযোগে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন চলছে। আজ বৃহস্পতিবার (১৪ মার্চ) সকাল ৯টায় ভোট গ্রেহণ শুরু হয়েছে। চলবে বেলা ২টা পর্যন্ত। তিনি বেলা সাড়ে ১১টার দিকে রাজশাহীর শিরোইল সরকারি উচ্চ বিদ্যালয়ে নির্বাচন পর্যবেক্ষণ করেন।
এ সময় তিনি বলেন, শিক্ষার্থী ভোটারদের স্বঃতস্ফূর্ত উপস্থিতিতে স্কুলে স্কুলে ভোট উৎসব চলছে। সার্বিক সহযোগিতায় নিজ নিজ স্কুলে উপস্থিত রয়েছেন ম্যানেজিং কমিটির সদস্য, অভিভাবক ও শিক্ষকরা।
জানা গেছে, এ নির্বাচনের লক্ষ্য সমূহের মধ্যে রয়েছে অন্যের মতামতের প্রতি সহিঞ্চুতা এবং শ্রদ্ধা প্রদর্শন, শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষা কার্যক্রমে শিক্ষক মন্ডলীকে সহায়তা করা, শিক্ষা কার্যক্রমে শিক্ষার্থীদের মাধ্যমে অভিভাবকদের সম্পৃক্ত করা, পরিবেশ সংরক্ষণ, স্বাস্থ্য, ক্রীড়া, সংস্কৃতি, বৃক্ষরোপণ ইত্যাদি কাজে তারা অংশগ্রহণ করবেন।
সরেজমিনে রাজশাহী শহিদ নজমুল হক বালিকা বিদ্যালয়ে গিয়ে দেখা যায়, শিক্ষার্থীদের লম্বা লাইন। নির্বাচন কমিশনার ও প্রিজাইডিং কর্মকর্তা কেন্দ্রের বুথগুলো ঘুরে ঘুরে দেখছেন।
এ বিষয়ে বিসিএসআইআর ল্যাবরেটরি উচ্চ বিদ্যালয়ের সিনিয়র সহকারী শিক্ষক সুশান্ত কুমার মন্ডল দৈনিক শিক্ষকে জানান, গণতন্ত্রের চর্চা ও গণতান্ত্রিক মূল্যবোধের প্রতি শ্রদ্ধাশীল হওয়া। শিক্ষা প্রতিষ্ঠানে শতভাগ ছাত্র-ছাত্রী ভর্তি, ঝরে পড়ারোধ ও শিক্ষার্থীদের মাদক মুক্ত রাখতে সহযোগিতা করার জন্য সরকার স্টুডেন্ট কেবিনেট নির্বাচনের উদ্যোগ নিয়েছে।বরেন্দ্র বার্তা/অপস

Close