বাগমারাশিরোনাম-২

বঙ্গবন্ধু ছিল আদর্শ পিতা : এমপি এনামুল হক

আব্দুল মতিন,বাগমারা (রাজশাহী) প্রতিনিধি :রাজশাহীর বাগমারা আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক বলেছেন, স্বাধীন বাংলাদেশের সৃষ্টি মার্চ মাস থেকেই। মার্চ মাসের তাৎপর্য বলে শেষ করা যাবেনা। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কারনে বাংলাদেশের স্বাধীনতা অর্জিত হয়েছে। পৃথিবীর ইতিহাসে এমন নেতা নেই যিনি দেশের মানুষের শান্তির জন্য আজীবন সংগ্রাম করে গেছেন। জাতির জনক এমন এক জন ব্যক্তি যার গুনাবলী বলে শেষ করা যাবে না।
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী উদযাপন ও জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষে রোববার সকালে উপজেলা প্রশাসনের উদ্যোগে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর কমপ্লেক্স মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে এসব কথা বলেন তিনি।
তিনি আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে জন্ম হতো না এই বাংলাদেশের। বঙ্গবন্ধু ছিলেন আদর্শ পিতা। সেই আদর্শ বুকে ধারণ করে বাংলাদেশকে এগিয়ে নিয়ে চলেছেন তাঁর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শেখ হাসিনার কারনে বাংলাদেশ আজ বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। স্যাটেলাইট উৎক্ষেপন করতে পেরেছে। সকল প্রকার ষড়যন্ত্র মোকাবেলা করে দেশের মানুষকে শান্তিতে রেখেছেন।
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী উদযাপন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে সকাল ১০ টায় উপজেলা প্রশাসনের উদ্যোগে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি উপজেলা চত্বর থেকে বের হয়ে প্রধান প্রধান রাস্তা প্রদক্ষিণ করে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর কমপ্লেক্সের দলীয় কার্যালয়ে এসে শেষ হয়। পরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে উপজেলা আ’লীগ ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ফুলেল শ্রদ্ধাঞ্জলি জানানো হয়।
এদিকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী উদযাপন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকিউল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা মৎস্য কর্মকর্তা এলিজা খাতুনের পরিচালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান জাকিরল ইসলাম সান্টু, নব-নির্বাচিত উপজেলা চেয়ারম্যান অনিল কুমার সরকার, উপজেলা আ’লীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুল।
বিশেষ অতিথি হিসেবে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নব-নির্বাচিত উপজেলা ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মীর মস্তাফিজুর রহমান, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সিদ্দিকুর রহমান, প্রকৌশলী সানোয়ার হোসেন, কৃষি কর্মকর্তা রাজিবুর রহমান, মহিলা বিষয়ক কর্মকর্তা একেএম ওয়াহিদুজ্জামান, স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার আনোয়ারুল কবির, পরিবার পরিকল্পনা কর্মকর্তা সাজেদা খানম, পল্লী বিদ্যুতের ডিজিএম রেজাউল করিম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মাসুদুর রহমান, ভবানীগঞ্জ পৌরসভার মেয়র আব্দুল মালেক মন্ডল, জেলা আ’লীগের কৃষি বিষয়ক সম্পাদক প্রতীক দাশ রানা, সদস্য জাহানারা বেগম, উপজেলা আ’লীগের সহ সভাপতি মতিউর রহমান টুকু, রিয়াজ উদ্দীন আহম্মেদ, আহসান হাবিব, আফতাব উদ্দীন আবুল, যুগ্ম সাধারণ সম্পাদক সিরাজ উদ্দীন সুরুজ, সাংগঠনিক সম্পাদক আবুল হোসেন, দপ্তর সম্পাদক ইসমাইল হোসেন বেঙ্গল, সহ-দপ্তর সম্পাদক নুরুল ইসলাম, সহ-প্রচার সম্পাদক ফরহাদ হোসেন মজনু, কার্যকরী কমিটির সদস্য বকুল খরাদী, হাচেন আলী, চেয়ারম্যান আনোয়ার হোসেন, সাবেক চেয়ারম্যান লুৎফর রহমান, আ’লীগ নেতা আজাহার আলী, সামুল হক, মহিলা লীগের সভাপতি মরিয়ম বেগম, সাধারণ সম্পাদক কহিনুর বেগম, যুব লীগের সভাপতি আল-মামুন, যুগ্ম সাধারণ সম্পাদক শামীম মীর, উপজেলা যুব মহিলা লীগের সভাপতি শাহিনুর খাতুন, সাধারণ সম্পাদক পারভীন আক্তার, কৃষক লীগের সভাপতি এমদাদুল হক, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি উজ্জল হোসেন, সাদ্দাম হোসেন, উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুল মালেক নয়ন, সাধারণ সম্পাদক জহরুল ইসলাম প্রমুখ। এসময় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী সহ আ’লীগ ও অংগ সংগঠনের নেতাকর্মী বৃন্দ।
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে চিত্রাঙ্কণ প্রতিযোগিতা, কবিতা আকৃতি, রচনা প্রতিযোগিতা, বঙ্গবন্ধুর ভাষণ সহ বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার প্রদান করা হয়।
উপজেলা আ’লীগ সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে শ্রদ্ধা জানানো হয় এবং বঙ্গবন্ধু সহ সকল শহীদদের আত্মার শান্তি কামনা করে দোয়া করা হয় এবং শিশুদের মাঝে খাবার বিতরন করা হয়।
পরে ভবানীগঞ্জ সরকারী বিশ্ববিদ্যালয় কলেজ কর্তৃক আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেন সাংসদ ইঞ্জিনিয়ার এনামুল হক। বরেন্দ্র বার্তা/অপস

Close