বিনোদনভিডিওশিরোনাম-২

নতুন প্রজন্মকে সমাজতন্ত্রের সাথে পরিচিত করতে কার্ল মার্কসকে নিয়ে ওয়েব সিরিজ

অর্ণব পাল সন্তু : কার্ল মার্কস পৃথিবীর একজন মহান ব্যক্তি ছিলেন,যার আদর্শগত ব্যবস্থা সারা জীবন জুড়ে প্রতিষ্ঠিত হয়েছিল ,সারা বিশ্ব জুড়ে সমস্ত ঘুমন্ত সর্বহারা শ্রেণীকে জাগিয়ে তুলেছিল , বিশ্বের ঐতিহাসিক বিকাশকে গভীরভাবে প্রভাবিত করেছিল । জেনিয়ের জন্য তাঁর ভালবাসা,  এবং এঙ্গেলসের সাথে বন্ধুত্ব,  অবশেষে কিংবদন্তী হয়ে ওঠে উঠা  কার্ল মার্কস।নতুন প্রজন্মকে সমাজতন্ত্রের সাথে পরিচিত করতে কার্ল মার্কসকে নিয়ে ওয়েব সিরিজ
নতুন প্রজন্মকে কার্ল মার্কস আর কম্যুনিজম সম্পর্কে আকৃষ্ট করতে চীনে তৈরী হয়েছে এনিমেশন ওয়েব সিরিজ ‘দ্যা লিডার’( 领 风 者)। এটি ৭ পর্বের ওয়েব সিরিজ।এটি তৈরী করেছ চায়না স্ট্রিমিং সাইট বিলিবিলি। জার্মান চিন্তাবিদ কার্ল মার্ক্সের জীবনকে কেন্দ্র করে তাঁর রাজনৈতিক ও অর্থনৈতিক তত্ত্ব, জেনি ভন ওয়েস্টফ্যালেনের সাথে তার রোম্যান্স এবং ফ্রেডরিক এঞ্জেলসের সাথে তার বন্ধুত্বের খুটিনাটি এ সিরিজে উঠে এসেছে।
২০০৪ সালে কমিউনিস্ট পার্টি অফ চায়না একটি উদ্যোগে ও সরকারের মার্কসিজম অফিস কর্তৃক আদেশে এনিমেশনটি তৈরী করা হয়।কার্ল মার্কসের ২০০ তম বার্ষিকী পালনের অংশ হিসেবে মুলত এটি নির্মান করা হয়।
এনিমেশন সিরিজটি নির্মানে সহযোগী হিসেবে ছিল,চীনা একাডেমী অফ সোশ্যাল সায়েন্সেস, সরকারি মালিকানাধীন পিপলস ডেইলি সংবাদপত্র, থিঙ্ক ট্যাঙ্ক উইমিং কালচার মিডিয়া, ইনার মঙ্গোলিয়া ফিল্ম গ্রুপ ,অভ্যন্তরীণ মঙ্গোলিয়া স্বায়ত্তশাসিত অঞ্চলের পার্টি কমিটির প্রচার বিভাগ, এবং কমিউনিস্ট যুব লীগের কেন্দ্রীয় প্রচার বিভাগের প্রচার বিভাগ।
২৮ জানুয়ারী ২০১৯ থেকে স্ট্রিমিং শুরু হবার পর সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক সাড়া পরে যায়।প্রচারমূলক ভিডিওটি প্রকাশের একদিন পরে, এটি বিলিবিলির ২১১,০০০বার এবং টুইটারে ৪১,০০০ বার দেখা হয় এবং ৩৭,০০০ ব্যবহারকারী সিরিজটি ফলো করে ,নতুন প্রজন্মের কাছ থেকে এমন সাড়া পরে যা্ওয়ায় উচ্ছসিত নির্মাতারা।বরেন্দ্র বার্তা

Close