অর্থ ও বাণিজ্যশিরোনাম-২

২২ এপ্রিল টিসিবির পণ্য বিক্রি শুরু

পবিত্র রমজান মাস উপলক্ষে ২২ এপ্রিল থেকে ন্যায্যমূল্যে নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রয় শুরু করবে টিসিবি। রমজানের শেষ দিন পর্যন্ত পণ্য বিক্রি চলবে।পবিত্র রমজান মাস উপলক্ষে ২২ এপ্রিল থেকে ন্যায্যমূল্যে নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রয় শুরু করবে টিসিবি। রমজানের শেষ দিন পর্যন্ত পণ্য বিক্রি চলবে।
রাষ্ট্রীয় মালিকানাধীন প্রতিষ্ঠান ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) আসন্ন পবিত্র রমজান উপলক্ষে ২২ এপ্রিল থেকে সারা দেশে ন্যায্যমূল্যে নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রয় শুরু করবে। আগামী মে মাসে পবিত্র রমজান শুরু হবে।
টিসিবির মুখ্য কর্মকর্তা (বাণিজ্য) এম শিহাবুর রহমান বলেছেন, পবিত্র রমজান উপলক্ষে ২২ এপ্রিল থেকে রাজধানী ঢাকাসহ সারা দেশে খুচরা বাজারের চেয়ে কম মূল্যে নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রি শুরু হবে। তিনি জানান, এই কর্মসূচির অধীন দুই হাজার থেকে আড়াই হাজার টন ভোজ্য তেল, দুই হাজার টন চিনি, ১ হাজার থেকে ১ হাজার ১০০ টন মসুর ডাল, ১ হাজার ৫০০ টন ছোলা এবং এক হাজার টন খেজুর বিক্রয় করা হবে। সারা দেশে ট্রাকে করে ১৮৭টি স্পটে, রাজধানীতে ৩৫ স্পটে, চট্টগ্রামে ১০টি স্পটে, প্রতিটি বিভাগে পাঁচটি করে এবং প্রতিটি জেলায় একটি করে স্পটে মোট ২ হাজার ৮২৭ জন ডিলার ট্রাকে করে এই পণ্য বিক্রয় করবেন।
এম শিহাবুর রহমান আরও বলেন, বাজারে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম যাতে না বাড়তে পারে এবং নিম্ন আয়ের লোকেরদের কোনো কষ্ট না হয়, এ জন্য টিসিবি রমজান মাস শুরুর আগেই খোলাবাজরে ন্যায্যমূল্যে পণ্য বিক্রয় শুরু করতে যাচ্ছে। তবে এসব পণ্যে বিক্রয় মূল্য এখনো নির্ধারিত হয়নি। খুব শিগগির সরকার মূল্য নির্ধারণ করে দেবে।
সরকারি সূত্রে বলা হয়, রমজানের শেষ দিন পর্যন্ত টিসিবির পণ্য ন্যায্যমূল্যে বিক্রয় করা হবে। সুত্র:বাসস

Close