মহানগরশিরোনাম-২স্বাস্থ্য বার্তা

রাজশাহীতে বিশ্ব স্বাস্থ্য দিবস উদযাপিত

নিজস্ব প্রতিবেদক : আজ বিশ্ব স্বাস্থ্য দিবস।প্রতিবছর ৭ এপ্রিল পালিত হয় বিশ্ব স্বাস্থ্য দিবস।বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্ধারিত প্রতিপাদ্যের আলোকে বাংলাদেশও এ বছর দিবসটি উদযাপন করছে। এবারের প্রতিপাদ্য বিষয় হচ্ছে ‘সমতা ও সংহতি নির্ভর সার্বজনীন প্রাথমিক স্বাস্থ্যসেবা’।
সারাদেশের মত রাজশাহীতেও পালিত হচ্ছে বিশ্ব স্বাস্থ্য দিবস।সিভিল সার্জন অফিস রাজশাহীর আয়োজনে বিশ্ব স্বাস্থ্য দিবস ২০১৯ উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।  সভাপতিত্ব করেন সিএস ডা.মো.আমীর হোসেন এবং প্রধান অতিথি ছিলেন এডিসি শিক্ষা ও আইসিটি মো.আলমগীর কবির।এছাড়া্ও এতে উপস্থিত ছিলেন সরকারী ও বেসরকারী সংগঠনের কর্মীবৃন্দ।
উল্লেখ্য, ১৯৪৬ সালের ফেব্রুয়ারিতে জাতিসংঘ অর্থনীতি ও সমাজ পরিষদ আন্তর্জাতিক স্বাস্থ্য ক্ষেত্রের সম্মেলন ডাকার সিদ্ধান্ত নেয়। একই বছরের জুন ও জুলাই মাসে আন্তর্জাতিক স্বাস্থ্য সম্মেলন অনুষ্ঠিত হয় এবং বিশ্ব স্বাস্থ্য সংস্থার সাংগঠনিক আইন গৃহীত হয়, ১৯৪৮ সালের ৭ এপ্রিল এই সংগঠন আইন আনুষ্ঠানিকভাবে কার্যকর হয়। এইদিন বিশ্ব স্বাস্থ্য দিবস বলে নির্ধারিত হয়। প্রতিবছর সংস্থাটি এমন একটি স্বাস্থ্য ইস্যু বেছে নেয়, যা বিশেষ করে সারা পৃথিবীর জন্যই গুরুত্বপূর্ণ। সেদিন স্থানীয় ও আন্তর্জাতিকভাবে পালিত হয় এ দিবসটি।বরেন্দ্র বার্তা/অপস

Close