জয়পুরহাটশিক্ষাঙ্গন বার্তা

জয়পুরহাট কলেজে নুসরাত হত্যার প্রতিবাদে প্রগতিশীল ছাত্রজোটের মানববন্ধন

জয়পুরহাট প্রতিনিধি : ফেনীর সোনাগাজীতে মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফির হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে জয়পুরহাট সরকারি কলেজে মানববন্ধন করেছে প্রগতিশীল ছাত্রজোট।
আজ (১৩ এপ্রিল) সকাল সাড়ে ১০টায় কলেজ ক্যাম্পাস এর মানবন্ধন করেন।
মানবন্ধনে ছাত্র ইউনিয়নের আহবায়ক ও প্রগতিশীল ছাত্রজোট সমন্বয়ক রিফাত আমিন রিয়নের সভাপতিত্ব বক্তব্য রাখেন, কলেজ শাখা ছাত্র ফ্রন্টের প্রাক্তন সভাপতি রাশেদুজ্জামান রাশেদ, কলেজ শাখা ছাত্র ফ্রন্টের সভাপতি আবু কাশেম, সাধারন সম্পাদক শিপন দেবনাথ, দপ্তর সম্পাদক এহসান, ছাত্র ইউনিয়নের তাসরিন সুলতানা, ছাত্র ফ্রন্ট সদস্য সামিয়া প্রমুখ।
মানবন্ধনে ছাত্র ইউনিয়নের আহবায়ক ও প্রগতিশীল ছাত্রজোটের সমন্বয়ক রিফাত আমিন রিয়ন বলেন, ‘নুসরাত হত্যার সঙ্গে যারা জড়িত তাদেরকে বাঁচাতে একটি শ্রেণি উঠে পড়ে লেগেছে। অতি শিগ্রয় বিচার কার্য সম্পন্ন করতে হবে এবং সর্বোচ্চ শাস্তি হিসেবে অধক্ষ্যের ফাঁসি নিশ্চিত করতে হবে। আফসানা, তনুদের মত নুসরাতের চিত্র যদি দেখা যায় তাহলে সাধারণ শিক্ষার্থীদের সাথে নিয়ে দুর্বার ছাত্র আন্দোলন গড়ে তোলা হবে বলে হুমকিও দেন তিনি।
মানবন্ধনে অনান্য বক্তারা বলেন, যে মাদ্রাসা,বিদ্যালয় বা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকের দায়িত্ব অভিভাবকত্বের, তার হাতে নির্যাতিত হয় শিশু,বালিকা কিশোরী। যে পুলিশের উচিত অপরাধিকে গ্রেপ্তার করা, সে অপরাধকে ধামাচাপা দেওয়ার চেষ্টা করে। যে আদালতের উচিত অপরাধ প্রমান করে শাস্তি দেওয়া, সে আদালতে জামিন পেয়ে আসামি পালিয়ে যাওয়ার সুযোগ বা মামলার সাক্ষীদের হুমকি দেওয়ার সুযোগ পান। ফলে আমরা আফসানা, তনুদের মত নুসরাতের চিত্র দেখতে চাই না অবিলম্বে অপরাধিদের শাস্তির ব্যবস্থা করতে হবে।
বক্তারা অভিযুক্ত মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ উদ দৌলাসহ তার সহযোগী সবার সর্বোচ্চ শাস্তি ফাঁসির দাবি জানান।বরেন্দ্র বার্তা/রিআরি/অপস

Close