নওগাঁ

অর্থ আত্মসাৎ-এর দায়ে নওগাঁ একুশে উদযাপন পরিষদ থেকে আতিক রহমানকে বহিষ্কার

কাজী কামাল হোসেন, নওগাঁ : নওগাঁ একুশে উদযাপন পরিষদ থেকে আতিক রহমানকে স্থায়ীভাবে বহিষ্কার করে দেয়া হয়েছে। অর্থ আত্মসাতের অভিযোগ এনে সংগঠনের গত ১১ এপ্রিল’১৯ তারিখে অনুষ্ঠিত সাধারনসভার এক সিদ্ধান্ত মোতাবেক সর্বসম্মতিক্রমে তার বিরুদ্ধে এই বহিষ্কারের সিদ্ধান্ত গ্রহন করা হয়। এই সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি অধ্যাপক এস এম শওকত আলী।

সিদ্ধান্তে উল্লেখ করা হয় গত একুশে ফেব্রুয়ারী আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানের ব্যয় সংকুলানের জন্য বিভিন্ন সংগঠন ও ব্যক্তিদের নিকট থেকে যে অর্থ ও চেক সংগ্রহ করা হয় তার কোন হিসাব আতিক রহমান দাখিল করতে ব্যর্থ হন। এমন কি কোন এক সংগঠন থেকে প্রাপ্ত চেক সংগঠনের কাউকে না জানিয়ে গোপনে নগদায়ন করে তা সম্পূর্ন আত্মসাৎ করেছেন।

এ ব্যাপারে কোষাধ্যক্ষ আব্দুল ওয়াদুদকে লাঞ্চিত করে এবং সংগঠনের বেশ কিছু গুরুত্বপূর্ন কাগজপত্র সরিয়ে ফেলে। অর্থ আত্মসাৎসহ সংগঠন বিরোধী কার্যকলাপের অভিযোগ এনে তার বিরুদ্ধে স্থায়ীভাবে বহিষ্কারের সিদ্ধান্ত নেয়া হয়।

উল্লখ্য এর আগে দুর্নীতি প্রতিরোধ কমিটির ভুয়া সাধারন সম্পাদক পরিচয় দিয়ে সাব-রেজিষ্ট্রি অফিস থেকে ৫ হাজার টাকা চাঁদা নেয়ার ঘটনা নওগাঁয় আলোড়ন সৃষ্টি করে। বিভিন্ন অনিয়ম এবং অভিযোগের কারনে এর আগের জেলা প্রশাসক ড. মোঃ আমিনুর রহমানের সময় নওগাঁ থেকে বেশ কিছুদিন গা ঢাকা দিয়ে ছিল। তিনি বদলী হওয়ার পর নওগাঁয় এসে আত্মপ্রকাশ করে।

Close