তানোরশিরোনাম-২

তানোরে শাপলা গ্রাম উন্নয়ন সংস্থার ভাতা প্রদান

নিজস্ব প্রতিবেদক: শাপলা গ্রাম উন্নয়ন সংস্থা প্রবীন ও শ্রেষ্ঠ সন্তান সম্মাননা, দুঃস্থ প্রবীনদের মধ্যে বয়স্ক ভাতা প্রদান, ভিক্ষুক পুনর্বাসনের লক্ষে চেক প্রদান এবং অসহায় ও দরিদ্রদের মধে বিনামূল্যে স্যানিটারি উপকরণ বিতরণ করেন। তানোরের কামারগাঁ ইউনিয়ন পরিষদ চত্বরে শাপলা গ্রাম উন্নয়ন সংস্থার আয়োজনে পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন ( পিকেএসএফ) এর সহযোগিতায় অনুষ্ঠানটি বাস্তবায়ন করে প্রবীন জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন কর্মসূচী। আজ বুধবার কামারগাঁ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মসলেম উদ্দীন প্রাং এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তানোর উপজেলা নির্বাহী অফিসার চৌধুরী গোলাম রাব্বী। বিশেষ অতিথি ছিলেন তানোর উপজেলা সমাজসেবা অফিসার মতিনুর রহমান, শাপলা গ্রাম উন্নয়ন সংস্থার প্রতিষ্ঠাতা পরিচালক মোহসিন আলী ও কামারগাঁ উচ্চবিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক ও প্রবীন হিতোষী সংঘের সভাপতি শামসুদ্দীন আহম্মেদ। এছাড়াও প্রবীন হিতোষী সংঘের সাধারণ সম্পাদক গঙ্গাধর প্রামানিক ও সমৃদ্ধি প্রকল্পের সমন্বয়কারী আলীনুর হোসেনসহ সংস্থার অন্যান্য কর্মকর্তা ও উপকারভোগীগণ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে প্রবীনদের সামাজিক বিভিন্ন ভাল কাজের স্বীকৃতি এবং বাবা-মাকে সেবা করার জন্য সন্তানদের শ্রেষ্ঠ সম্মাননা, শ্রেষ্ঠ পাঁচজন প্রবীনকে এককালীন নগদ অর্থ দেওয়া হয়। এছাড়াও সংস্থা কর্তৃক পঁচাত্তর জন প্রবীনকে প্রতি মাসে ৬০০ টাকা করে তিন মাসের টাকা একসাথে প্রদান করা হয়। এছাড়াও দুইজন ভিক্ষুককে পুনর্বাসন করার লক্ষে প্রতিজনকে একলক্ষ টাকার চেক এবং অত্র ইউনিয়নকে শতভাগ স্যানিটেশনের আওতায় আনার জন্য প্রাথমিকভাবে একশটি পরিবারের মধ্যে স্যানিটারী উপকরণ বিতরণ করা হয়।
প্রধান অতিথি তাঁর বক্তব্যে বাবা-মাকে সেবা করা জন্য সন্তানদের প্রতি আহবান জানান। তিনি আরো বলেন, কোন সন্তান যদি বাবা-মাকে সেবা না করে তাহলে বাবা-মা আইনের আশ্রয় নিতে পারবে। সেইসাথে সন্তানদের আয় থেকে ১০% টাকা বাবা-মা’দের হিসাব নম্বরে দেওয়ার জন্য সকরকারের নিকট প্রস্তাব রাখেন। বক্তব্য শেষে তিনি প্রবীনদের হাতে সম্মাননা ক্রেষ্ট, সনদ ও নগদ অর্থ এবং ভিক্ষুদের হাতে চেক তুলে দেন। পরে সকলের হাতে সভাপতি পরিচালক নগদ অর্থ এবং রিংস্লাব তুলে দেন।বরেন্দ্র বার্তা/ফকবা/হাপি

Close