মহানগরশিরোনাম-২শিশু বার্তাসাহিত্য ও সংস্কৃতি

রাজশাহীতে খেলাঘরের জন্মদিন ও জাতীয় শিশু চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক: নগরীতে ৩ মে শুক্রবার খেলাঘর আসর আয়োজিত জাতীয় শিশু চিত্রাংকন প্রতিযোগিতার রাজশাহী জেলা পর্যায়ের বাছাই ও খেলাঘরের ৬৭তম প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠিত হয়েছে।
সকাল ১০ টায় মুন্নুজান সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। শিশু থেকে দ্বাদশ শ্রেণীতে অধ্যয়নরত প্রায় ৭০ জন শিশু-কিশোর চারটি গ্রুপে বিভক্ত হয়ে প্রতিযোগিতায় অংশ গ্রহন করে।
প্রতিযোগিতার শুরুতে জাতীয় পতাকা উত্তোলন ও জাতীয় সঙ্গীতের মাধ্যমে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন প্রধান অতিথি রাসিক প্যানেল মেয়র-১ সরিফুল ইসলাম বাবু।

নগরীতে ৩ মে শুক্রবার খেলাঘর আসর আয়োজিত জাতীয় শিশু চিত্রাংকন প্রতিযোগিতার রাজশাহী জেলা পর্যায়ের বাছাই ও খেলাঘরের ৬৭তম প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠিত হয়েছে। সকাল ১০ টায় মুন্নুজান সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।শিশু থেকে দ্বাদশ শ্রেণীতে অধ্যয়নরত প্রায় ৭০ জন শিশু-কিশোর চারটি গ্রুপে বিভক্ত হয়ে প্রতিযোগিতায় অংশ গ্রহন করে।
প্রতিযোগিদের একাংশ

বেলা সাড়ে ১০ থেকে ১২ টা পর্যন্ত দেড় ঘন্টা ব্যাপী প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।প্রতিযোগিতা শেষে খেলাঘরের জন্মদিন উপলক্ষে কেক কাটা হয়।
পরে যাচাই-বাছাই শেষে প্রতি গ্রুপ থেকে সেরা ৫ জনসহ মোট ২০ জন সেরা প্রতিযোগি নির্বাচন করা হয়, যারা ঢাকায় অনুষ্ঠিততব্য চুড়ান্ত প্রতিযোগিতায় অংশ গ্রহন করবে।অংশগ্রহনকারি সকল প্রতিযোগিদের সনদপত্র বিতরণ করা হয়।
সব শেষে অংশগ্রহনকারি শিশুরা উন্মুক্ত সাংস্কৃতিক পরিবেশনা করে। গান,ছড়া আড্ডা শেষে বেলা ১টায় পরিসমাপ্তি ঘটে প্রতিযোগিতার।নগরীতে ৩ মে শুক্রবার খেলাঘর আসর আয়োজিত জাতীয় শিশু চিত্রাংকন প্রতিযোগিতার রাজশাহী জেলা পর্যায়ের বাছাই ও খেলাঘরের ৬৭তম প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠিত হয়েছে। সকাল ১০ টায় মুন্নুজান সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।শিশু থেকে দ্বাদশ শ্রেণীতে অধ্যয়নরত প্রায় ৭০ জন শিশু-কিশোর চারটি গ্রুপে বিভক্ত হয়ে প্রতিযোগিতায় অংশ গ্রহন করে।
এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, প্রধান অতিথি সরিফুল ইসলাম বাবু, কেন্দ্রীয় খেলাঘর আসরের পক্ষ থেকে এ প্রতিযোগিতার প্রধান নির্বাচক ও বিশিষ্ট চিত্রশিল্পী ড.কাজী মোজাম্মেল হোসেন, তাইজুল ইসলাম, রাজশাহী বিভাগীয় সমন্বয়ক এনামুল ইসলাম জিন্নাহ, জাতীয় পরিষদ সদস্য ও বীর মুক্তিযোদ্ধা আলী আর্সলান অপু, আব্দুল লতিফ চঞ্চল, বিশিষ্ট লেখক, কলামিষ্ট শাহ মো.জিয়াউদ্দিন, বীর মুক্তিযোদ্ধা আবুল হোসেন খন্দকার, বিশিষ্ট সাংবাদিক আবুল কালাম আজাদ, মুক্তিযোদ্ধা, নারীনেত্রী,শিক্ষাবিদ ও আম্রপালি খেলাঘর আসরের সভাপতি অধ্যক্ষ বুলবুল রানী ঘোষ, সাধারন সম্পাদক আবু তালেব মোল্লাহ, অর্থ-সম্পাদক মো.তারেক হাসান প্রবাল, শিরোমনি খেলাঘর আসরের এ.এম.রেজাউল ইসলাম খোকন, চেতনায় একাত্তর খেলাঘর আসরের, জাহেদা পারভীন রুমী, মহিউদ্দিন মিঠূ প্রমুখ।বরেন্দ্র বার্তা/অপস

Close