বিনোদনশিরোনাম-২

বেসরকারী ভিজ্যুয়াল ব্র্যান্ডিং প্রতারণা বন্ধে জেলা প্রশাসক বরাবরে আবেদন

নিজস্ব প্রতিবেদক: চলচ্চিত্র নির্মাতা প্রাচ্য পলাশ বেসরকারী ভিজ্যুয়াল ব্রান্ডিং এ প্রতরণা বন্ধ করে রাজশাহীর অর্থনৈতিক গতিশীলতার নিরাপত্তা নিশ্চিত করার লক্ষে রাজশাহী জেলা প্রশাসক বরাবরে লিখিত আবেদন করেন। তিনি উল্লেখ করেন রাজশাহীতে ভিডিওগ্রাফীর প্রতিষ্ঠানগুলো দীর্ঘদিন ধরে অবৈধভাবে এ্যাড ফিল্ম, ডকুমেন্টারী ফিল্ম নির্মান তথা ভিজ্যুয়াল ব্র্যান্ডিং চালিয়ে যাচ্ছে। এতে সরকার আয়কর থেকে বঞ্চিত হচ্ছে। সেইসাথে রাজশাহীর অর্থনৈতিক উন্নয়নের বাধা সৃষ্টি করছে এই অবৈধ ব্যবসায়ীরা। এর ফলে রাজশাহীতে বিশ্বব্যাপি সর্বাধিক শক্তিশালী খাতটি গড়ে উঠছেনা বলে জানান তিনি।
এতে আরো উল্লেখ আছে এই ব্যবসা করতে হলে সিটি কর্পোরেশন থেকে চলচ্চিত্র স্টুডিও ক্যাটাগরীর ট্রেড লাইসেন্স নিতে হবে। এছাড়াও ভিজ্যুয়াল নির্মানের সময় অবশ্যই নিম্যাতা ও চিত্রনাট্য থাকতে হবে। কিন্তু রাজশাহীর প্রায় অর্ধশত ভিডিওগ্রাফীর প্রতিষ্ঠানগুলো সকল আইন ভঙ্গ করে নাটক, এ্যাড, ডকুমেন্টারী, মিউজিক ভিডিওসহ নান ধরনের কাজ করে যাচ্ছে। সেইসাথে এ সম্মলিত ব্যানার টাঙ্গিয়ে রেখেছে বলে তিনি লিখিত অভিযোগে উল্লেখ করেন। তিনি এই অবৈধ ব্যবসা বন্ধের জন্য কর্তৃপক্ষের দৃষ্টি আর্কষণ করেন।
এবিষয়ে জানতে জেলা প্রশাসক এস.এম আব্দুল কাদের এর নিকট গেলে তিনি বলেন, এই ধরনের অভিযোগের কপি গতকাল পর্যন্ত তাঁর নিকট আসেনি। আসলে অভিযোগ দেখে ব্যবস্থা নেবেন বলে জানান তিনি।বরেন্দ্র বার্তা/অপস

Close