নাটোরশিক্ষাঙ্গন বার্তাশিরোনাম-২

নাটোরের সিংড়ায় স্কুল রক্ষার দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

সামাউন আলী, সিংড়া( নাটোর) প্রতিনিধিঃ নাটোরের সিংড়ায় দামকুরি বেসরকারি প্রাথমিক বিদ্যালয় দখলমুক্ত করার দাবিতে মানববন্ধন করেছে শত শত শিক্ষার্থী ও গ্রামবাসি।
শনিবার সকাল ১২ টায় স্থানীয় সড়কে মানববন্ধন করে। এসময় শিক্ষার আলো চাই, স্কুল মুক্ত চাই শ্লোগানে মুখরিত হয় এলাকা। জানা যায়, ১৯৯০ সালে স্থানীয় কয়েকজন হিতৈষী মানুষের সহযোগিতায় স্কুলটি প্রতিষ্ঠা লাভ করে। কার্যক্রম শুরু হয়। সরকার স্কুলের ভবন নির্মান করে দেয়। কিন্তু নিয়োগ বিষয়ে বনিবনা না হওয়ায় প্রতিষ্ঠাতা সদস্য হারান মোল্লা বেকে বসেন। তিনি জমি ফেরত চেয়ে মামলা করে দেন। তাঁর মূত্যুর পর তাঁর ছেলে ওবাদুর স্কুলটি দখল করে নেন এবং স্বপরিবারে বসবাস শুরু করেন। বর্তমানে মামলাটি চলমান রয়েছে। তবে দীর্ঘদিন থেকে প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। হয়নি দখলমুক্ত, এমতাবস্থায় শনিবার স্থানীয় শত শত শিক্ষার্থী ও গ্রামবাসি স্কুলটি দখলমুক্ত করার জন্য মানববন্ধন করে।
সম্প্রতি এ বিষয়ে স্থানীয় সংসদ সদস্য আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক মহোদয়ের শরণাপন্ন হন গ্রামবাসি। তিনি দ্রুত সমাধানের আশ্বাস দেন। এ বিষয়ে স্থানীয় ইউপি সদস্য সুলতান জানান, দামকুড়ি গ্রামের সবাই শিক্ষার পরিবেশ চায়, স্কুল দখলমুক্ত চায়। স্কুলের স্বাভাবিক কার্যক্রম বন্ধ থাকায় গ্রামের দুরদুরান্তে স্কুলে গিয়ে কোমলমতি শিক্ষার্থীদের ক্লাস করতে হয়। তারা দ্রুত স্কুল চালু করার দাবি জানান।বরেন্দ্র বার্তা/অপস

Close