তানোর

তানোরে দীপশিখার শিক্ষা উপকরণ বিতরণ

নিজস্ব প্রতিবেদক: বেসরকারী উন্নয়ন সংস্থা দীপশিখা আয়োজনে আজ সোমবার বিকেলে তানোর কৃষ্ণপুর মহিলা কলেজ মাঠ প্রাঙ্গনে শিক্ষা উপকরণ বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সভায় সভাপতিত্ব করেন দীপশিখা রাজশাহী অঞ্চলের এরিয়া ম্যানেজার আব্দুর রহিম। প্রধান অতিথি ছিলেন তানোর উপজেলা নির্বাহী অফিসার নাসরিন বানু। বিশেষ অতিথি ছিলেন তানোর উপজেলা সমাজসেবা অফিসার মতিনুর রহমান। এছাড়াও এলাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক ও শুধিজন উপস্থিত ছিলেন। সভায় স্বাগত বক্তব্য রাখেন দীপশিখা তানোরের সহ-এরিয়া ইনচার্জ আমিনুল ইসলাম।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, শিক্ষা ছাড়া কোন জাতি উন্নয়ন করতে পারেনা। আর নারী পুরুষ মিলেই দেশের উন্নয়ন করতে করতে হবে। সেজন্য সমাজ থেকে বাল্য বিবাহ বন্ধ করতে হবে। সমাজ থেকে যৌতুক, সন্ত্রাস, মাদক ও জঙ্গিবাদ নির্মূল করতে হবে। সেইসাথে প্রতিটি শিশুকে বিদ্যালয়ে পাঠানোর জন্য অভিভাবকদের তিনি আহবান জানান। এছাড়াও তিনি তানোরের প্রতিটি ইউনিয়নে এই ধরনের কার্যক্রম পরিচালনা করার জন্য দীপশিখা কর্তৃপক্ষকে অনুরোধ করেন।
বক্তব্য শেষে তিনি শিক্ষার মান উন্নয়ন ও শিক্ষার্থী ঝড়েপড়া রোধে প্রত্যেক শিক্ষার্থীদের মধ্যে ১টি ব্যাগ, ১০ টি খাতা, ১০টি কলম, ১টি ডিকশনারী ও ১টি জ্যামিতি বক্সসহ ৫ টি উপকরণ মোট ৪০ জন শিক্ষার্থীর হাতে তুলে দেন। বরেন্দ্র বার্তা/ফকবা/অপস

Close