পাবনাশিরোনাম-২

পাবনায় আধুনিক কৃষি প্রযুক্তি শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

শফিক আল কামাল, পাবনা প্রতিনিধি: কৃষি তথ্য সার্ভিস আঞ্চলিক অফিস পাবনা কার্যালয়ের উদ্যোগে আধুনিক কৃষি প্রযুক্তি শীর্ষক সাংবাদিকদের সাথে প্রশিক্ষণ ও মতবিনিময় কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২২’ মে) সকাল ১০টায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তর পাবনা কার্যালয়ে প্রশিক্ষণ কার্যক্রম অনুষ্ঠিত হয়।
প্রশিক্ষণ ও মতবিনিময় কার্যক্রমে প্রধান অতিথি’র বক্তব্য দেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর পাবনা কার্যালয়ের উপ-পরিচালক কৃষিবিদ মো. আজাহার আলী। তিনি বলেন বাংলাদেশ কৃষিক্ষেত্রে বৈপ্লবিক সাধন করতে সক্ষম হয়েছে। কৃষিতে আধুনিক প্রযুক্তি ব্যবহার করে দেশে সীমিত জমিতে অধিক কৃষিপণ্য উৎপাদন সম্ভব হচ্ছে। বর্তমানে দেশের চাহিদা পুরুন করে বৈদেশে কৃষিপণ্য রপ্তানী করতে সক্ষম হয়েছে।
বিশেষ অতিথি’র বক্তব্য দেন আঞ্চলিক কৃষি তথ্য ও যোগাযোগ বিশেষজ্ঞ, কৃষি তথ্য পাবনা’র সচিব কৃষিবিদ মোহাম্মদ খয়ের উদ্দিন মোল্লা, পাবনা সংবাদপত্র পরিষদের সভাপতি আব্দুল মতীন খান। প্রশিক্ষণ কার্যক্রমে আরও উপস্থিত ছিলেন পাবনা প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও ইত্তেফাক প্রতিনিধি রুমি খন্দকার, পাবনা প্রেস ক্লাবের সহ-সভাপতি ও চ্যানের আই, যুগান্তর ষ্টাফ রিপোর্টার আক্তারুজ্জামান আখতার, দৈনিক পাবনা’র খবরের সম্পাদক এম জি বিপ্লব চৌধুরী, দৈনিক বিবৃতির নির্বাহী সম্পাদক কাজী মাহবুব মোর্শেদ বাবলা, বাংলাদেশ টুডে প্রতিনিধি আব্দুল হামিদ খান, সময় টিভি প্রতিনিধি সৈকত আফরোজ আসাদ, মাছরাঙ্গা টিভি প্রতিনিধি শহিদুল ইসলাম রিজু, বণিক বার্তা প্রতিনিধি দুলাল ভৌমিক, এটিএন বাংলা প্রতিনিধি মোবারক বিশ্বাস, চ্যানেল২৪ প্রতিনিধি শাহিনুর রহমান শাহিন, আর টিভি প্রতিনিধি নজরুল ইসলাম বাধন, এটিএন নিউজ প্রতিনিধি রিজভী জয়, ৭১টিভি প্রতিনিধি মোস্তাফিজুর রহমান রাসেল, ডিবিসি প্রতিনিধি পার্থ হাসান, আমাদের অর্থনীতি প্রতিনিধি মিজান তানজিলসহ পাবনায় কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবদিকবৃন্দ। প্রশিক্ষক হিসাবে ছিলেন আঞ্চলিক কৃষি তথ্য অফিসার তথ্য অফিস সহকারি মো. আব্দুলাহ-হিল- বাকী। সমন্বয়কারি ছিলেন কৃষি তথ্য সার্ভিস আঞ্চলিক কার্যালয় পাবনা’র কর্মকর্তা এমদাদুল হক। প্রশিক্ষণ কর্মশালায় মানবদেহের বৃদ্ধি ও ক্ষয়রোধে দৈনন্দিন ভাত ও ভাত জাতীয় খাদ্যাভাসের সাথে ফলমুল ও সবজি খাওয়ার উপর গুরুত্ব আরোপ করা হয়। বরেন্দ্র বার্তা/অপস

Close