বাগমারাশিরোনাম

বাগমারায় রমজানে বেড়েছে মোটর সাইকেল চুরি

বাগমারা প্রতিনিধি: বাগমারার ভবানীগঞ্জ বাজারে মোটর সাইকেল সিন্ডিকেট চোরের উপদ্রুপ বেড়েছে। গত সোমবার বিকেলে উপজেলার নিউমার্কেটের পশ্চিম গেট থেকে চাঁনপাড়া মহল্লার ইসলামিক ফাউন্ডেশনের শিক্ষক কুরবান আলীর বাজাজ ১০০ সিসি মোটর সাইকেল হারিয়েছে। এই নিয়ে গত ১ মাসের বাজারের অন্তত ১০টি মোটর সাইকেল হারানোর ঘটনা ঘটেছে।
এসব চোরের বেশী বাগ উপজেলা নিউমার্কেট এলাকায় বেশী ঘটছে বলে স্থানীয়রা দাবি করেছেন। উপজেলার মোটর সাইকেল চোর সিন্ডিকেটের একটি সক্রিয় দল উপজেলার বিভিন্ন এলাকা থেকে প্রতিনিয়তই মোটর সাইকেল মালিকদের চোখ ফাঁকি দিয়ে দিনে দুপুরে মোটর সাইকেল নিয়ে উধাও হচ্ছে।
এতে করে এলাকার মোটর সাইকেল চালকরা উৎকন্ঠায় রয়েছে। এদিকে বাজারের একটি গুরুত্বপুর্ণ স্থান উপজেলার নিউমার্কেট বাজারে কোন সিসি ক্যামেরা না থাকায় স্থানীয়দের মধ্যে চরম ক্ষোভ দেখা দিয়েছে।
জানা গেছে, উপজেলা সদর ভবানীগঞ্জ বাজারে বিগত ১ মাসে ৭/৮টি মোটর সাইকেল চুরির ঘটনা ঘটেছে। এসব চুরির ঘটনায় বাজারের একটি প্রভাবশালী মহলের ছত্রছায়ায় বাজার এলাকায় মোটর সাইকের চুরির ঘটনা ঘটছে বলে অভিযোগ উঠেছে। তাদের ছত্রছায়ায় ধরা ছোঁয়ার বাইরে রয়েছে মটর সাইকেল চোর সিন্ডিকেটরা।
ইসলামিক ফাউন্ডেশনের শিক্ষক কুরবান আলী জানান, সোমবার ইফতারের আগে নিউমার্কেটের পশ্চিম গেটের সামনে তার মোটর সাইকেলটি রেখে মার্কেটের ভিতরে প্রবেশ করে। মাত্র ৭/৮ মিনিটের ব্যবধানে ঘটনাস্থলে এসে তার বাইকটি তিনি আর পাননি। একই ভাবে নিউ মার্কেটের কাপড় ব্যবসায়ী গত কয়েক দির আগে তার মোটর সাইকেলটি রেখে মাত্র দোকনে গিয়ে পুনরায় ফিরে তার মোটর সাইকেলটি হারিয়েছেন।
এছাড়া উত্তর একডালা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক দুলাল কুমারের মোটর সাইকেল একই ভাবে নিউ মার্কেটের সামনে রেখে তা হারিয়েছেন। এভাবে একের পর এক মোটর সাইকেল হারানোর ঘটনায় মোটর সাইকের চালকদের মধ্যে বাজারে রাখতে ভীতিতে পড়েছেন।
এদিকে বাজারের একটি গুরুত্বপুর্ণ স্থান নিউমার্কেট বাজারে কোন সিসি ক্যামেরা না থাকায় স্থানীয়দের মধ্যে চরম ক্ষোভ দেখা দিয়েছে। স্থানীয়রা জানান, নিউ মার্কেট এরাকা একটি গুরুতাবপূর্ণ এরাকা এখানে কোন সিসি ক্রামেরা নেই।
সিসি ক্যামেরা থাকলে এলাকার সন্ত্রাসী কিংবা চোর সিন্ডিকেটরা অন্ত ধরা খাবার ভয়ে ভীত থাকত। নিউ মার্কেট এলাকায় নিউ মার্কেটের সামনে সিসি ক্যামেরা বসিয়ে এলাকায় মোটর সাইকেল সিন্ডিকেট চোরের উপদ্রুপ দমনের সুব্যবস্থা নিতে এলাকাবাসী সংশ্লিষ্ট কর্র্তপক্ষের কাছে সাংবাদিকদের মাধ্যমে আবেদন জানিয়েছেন। বরেন্দ্র বার্তা/অপস

Close