ট্রাভেল ও ট্যুরিজমমহানগরশিরোনাম-২

রাজশাহীতে ট্রেনের ফিরতি টিকিট বিক্রি শুরু

নিজস্ব প্রতিবেদক: বুধবার সকাল ৯টা থেকে রাজশাহীতে ট্রেনের ঈদ ফিরতি টিকিট বিক্রি শুরু হয়েছে। আজ বিক্রির প্রথম দিন, এদিন দেওয়া হচ্ছে ৭ জুনের ফিরতি যাত্রার টিকিট।
রাজশাহী রেল ষ্টেশনে গিয়ে দেখা যায়, বুধবার সকালে রেলওয়ে স্টেশনে গিয়ে লক্ষ্য করা যায়, স্টেশন চত্বরে নারী-পুরুষের দীর্ঘ লাইন। তাদের কেউ আগের দিন রাতে আবার কেউ আজ ভোরে এসে লাইনে দাঁড়িয়েছেন। ঈদুল ফিতর উদযাপন শেষে কর্মস্থলে ফিরতে টিকিটের জন্য মঙ্গলবার সন্ধ্যা থেকেই রাজশাহী রেলওয়ে স্টেশনে অবস্থান নেন বহু যাত্রী। স্টেশনের টিকিট কাউন্টারের সামনেই শুয়ে-বসে রাত পার করেছেন তারা। অনেকে আবার সেহরির পর থেকে ভিড় করেন রেলওয়ে স্টেশনে। অনেকে পার করেছেন নির্ঘুম রাত।
ঈদ ফিরতি যাত্রায় ভোগান্তি এড়াতে ও কর্মস্থলে ফিরতে প্রথম দিনের টিকিট নিতে রাজশাহী রেলওয়ে স্টেশনে এসেছেন যাত্রী ও তাদের স্বজনরা।
অধিকাংশ মানুষই টিকিটের জন্য দীর্ঘ লাইনে অপেক্ষা করছেন। ঢাকার মত এখানেও ‘রেল সেবা’ অ্যাপসে কাঙ্ক্ষিত সেবা পাচ্ছেন না বলে অভিযোগ করেছেন ভুক্তভোগীরা।
পশ্চিমাঞ্চল রেলওয়ের চিফ কমার্সিয়াল ম্যানেজার (সিসিএম) এএমএম শাহ নেওয়াজ জানান, মোট টিকিটের অর্ধেক ‘রেল সেবা’ নামে অ্যাপস থেকে আর বাকি টিকিট কাউন্টার থেকে বিক্রি হবে। প্রথম দিন চাপ বেশি থাকায় অ্যাপসে সাময়িক সমস্যা হতে পারে। তবে তা ঠিক হয়ে যাবে।
রাজশাহী রেলওয়ে স্টেশন সুত্রে জানা যায়, টিকিট বিক্রি শুরু হয়েছে সকাল নয়টা থেকে। ৫ জুনকে ঈদের দিন হিসেবে ধরে রাজশাহী থেকে ঢাকা, খুলনা ও পার্বতিপুরসহ বিভিন্ন রুটের ৭ জুনের টিকিট দেওয়া হচ্ছে। পশ্চিমাঞ্চল রেলওয়ের অধীন রাজশাহী রেলওয়ে স্টেশন থেকে ফিরতি টিকিট বিক্রি চলবে আগামী ২ জুন পর্যন্ত। এর মধ্যে ৩০ মে ৮ জুনের, ৩১ মে ৯ জুনের, ১ জুন ১০ জুনের ও ২ জুন ১১ জুনের আগাম ফিরতি টিকিট বিক্রি হবে। এভাবে ২ জুন পর্যন্ত স্টেশন থেকে দেওয়া হবে ফিরতি টিকিট।
যাত্রীদের নির্বিঘ্নে টিকিট দিতে ও কালোবাজারি ঠেকাতে সতর্ক অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। বরেন্দ্র বার্তা/অপস

Close