নাটোরশিরোনাম-২

নাটোরে বিনা দোষে পুলিশের অমানবিক নির্যাতন, হাসপাতালে ভর্তি অটোচালক

নাটোর জেলা প্রতিনিধি: নাটোরে বিনা দোষে আব্দুল কুদ্দুস নামে এক অটো চালককে অমানবিক ভাবে পিটানোর অভিযোগ উঠেছে পুলিশের বিরুদ্ধে। এদিকে আহত অবস্থায় ওই অটো চালককে হাসপাতালে ভর্তি করেছে স্থানীয়রা।
গতকাল ২৮-মে মঙ্গলবার সন্ধ্যায় নাটোর ফায়ার সার্ভিসের সামনে এ ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শী, স্থানীরা জানায়, নাটোর পৌরসভার ২ নং ওয়ার্ডের ঝাউতলা আদর্শ পল্লী গ্রামের অটোচালক আব্দুল কুদ্দুস গতকাল সন্ধ্যায় আনুমানিক ছয়টার সময় কানাইখালী ফায়ার সার্ভিসে সামনে দিয়ে ইজি বাইক চালিয়ে নিচাবাজারে আসার সময় একটি পিকআপভ্যান থেকে নেমে কয়েকজন পুলিশ সদস্য আব্দুল কুদ্দুসের অটোভ্যানের পথ রোধ করে নেমে আসতে বলেন। কুদ্দুস নামলে দু’জন পুলিশ তাকে ডান্ডা দিয়ে অমানবিক ভাবে মারধর করে।
রক্তাক্ত অবস্থায় স্থানীয়রা আধুনিক সদর হাসপাতালে ভর্তি করে । ঘটনা জানতে পেরে পরিবারের লোক সদর হাসপাতালে আসে।
ঘটনাস্থলে এলাকাবাসী সূত্রে জানা যায় আব্দুল কুদ্দুস নির্দোষ তবে সামনে দ্রুত গতিতে পালিয়ে যাওয়া কোন একটি ইজিবাইকে পুলিশ থামার নির্দেশ দিয়েছিল কিন্তু পুলিশ সেই ইজিবাইক না ধরে নিরপরাধ এবং নির্দোষ আব্দুল কুদ্দুসের উপর অমানবিক নির্যাতন চালায়। প্রত্যক্ষদর্শীরা এ বিষয়ে পুলিশের বিরুদ্ধে অভিযোগ করে বলেন বিষয়টির সুষ্ঠু তদন্ত হওয়া দরকার ।
সদর হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক মলয় কুমার রায় জানান, প্রাথমিক অবস্থায় তাকে চিকিৎসা দেয়া হয়েছে, হসপিটালে ভর্তি করা হয়েছে শরীরে অনেক জায়গায় আঘাতের চিহ্ন পাওয়া গেছে এবং কয়েকটি স্থানে ফেটে রক্তপাত হয়েছে সাময়িকভাবে ব্যথার ওষুধ ইনজেকশন স্যালাইন দেওয়া হয়েছে, আশা রাখা যায় দুই-একদিনের মধ্যে সুস্থ হবে।
এ ব্যাপারে সদর থানার ইনচার্জ ওসি কাজী জালাল উদ্দিন জানান, বিষয়টি তিনি অবগত হয়েছেন এ ব্যাপারে সুষ্ঠু তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে। এদিকে গতকাল রাত সাড়ে ১২ টায় ওসি জালাল উদ্দিন সদর হসপিটালে নির্যাতিত কুদ্দুস কে দেখতে যান ।
ঘটনাটির প্রায় ১৮ ঘণ্টা পেরিয়ে গেলেও এ পর্যন্ত কোনো ব্যবস্থা গ্রহণ করা হয়নি। নির্যাতিত কুদ্দুসের পরিবারের সদস্যদের দাবি এ বিষয়ে ব্যবস্থা গ্রহণ না হলে পুলিশ সুপারের কার্যালয় অভিযোগ জানানো হবে বলে জানান কুদ্দুসের পরিবারের সদস্যরা জানায়।
উল্লেখ্য গত ২৩-মে নাটোর ছায়াবানি মোড়ে আতাউর নামের একজন ট্রাফিক পুলিশ তার ক্ষমতার দাপটে এক প্রতিবন্ধী অটোচালকের অটোর কাঁচ ভেঙে দেন এবং তৎক্ষনাৎ যমুনা টিভির স্টাফ রিপোর্টার নাজমুল হাসান উপস্থিত থাকায় বিষয়টির সুরাহা হয় সেখানেই এবং ক্ষতি পূরন বাবদ ৪০০০ টাকা প্রদান করা হয় প্রতিবন্ধী অটো চালককে। বরেন্দ্র বার্তা/হাহাশা

Close