উন্নয়ন বার্তামহানগরশিরোনাম-২

‘ইচ্ছে ফোরাম’ এর উদ্যোগে ইফতার মাহফিল ও ঈদের পোশাক বিতরণ

মহানগর প্রতিবেদকঃ প্রতিবছরের ন্যায় এবারও হয়ে গেল ‘ইচ্ছে ফোরাম’ এর উদ্যোগে ইফতার মাহফিল ও ঈদের পোশাক প্রদান । গতকাল শনিবার বিকেলে নগরীর একটি রেস্তোরায় অনুষ্ঠিত এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পিবিআই রাজশাহী কার্যালয়ের অতিরিক্ত পুলিশ সুপার আবুল কালাম আজাদ । বিশেষ অতিথি হিসেবে ছিলেন গল্পের হাট ও রেডিও পদ্মার প্রযোজক সোহান রেজা, বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষিকা নিখাতে জান্নাত বিনতে জিন্নাহ, রেডিও পদ্মার স্টেশন ম্যানেজার শাহানা পারভীন প্রমুখ।

অনুষ্ঠান শুরু হয় আল হেরা মাদ্রাসার ছাত্র আবিদ হোসেনের পবিত্র কুরআন তেলওয়াতের মধ্যে দিয়ে। এরপর ইচ্ছে ফোরামের পরিচিতি তুলে ধরেন সংগঠনটির সদস্য নাজমুন আফরোজ তামান্না ।

অতিথিরা তাঁদের বক্তব্যে ইচ্ছে ফোরামকে সাধুবাদ জানান । আবুল কালাম আজাদ বলেন, “মানুষের সবচেয়ে বড় শক্তি হলো তাঁর ইচ্ছা । এই বিশ্ব সভ্যতার জন্যে একটু হলেও অবদান রাখা এটাই আমার ইচ্ছা । চাই আমি জেলে হই, চাই আমি কুলি হই” । সোহান রেজা বলেন, ইচ্ছে ফোরামের এমন উদ্যোগ আমাদের সমাজকে সুন্দর করে তুলবে ।

'ইচ্ছে ফোরাম' এর উদ্যোগে ইফতার মাহফিল ও ঈদের পোশাক বিতরণ
পোশাক হাতে মাদ্রাসার ছাত্ররা

আলোচনা শেষে উপস্থিত মাদ্রাসার ছাত্রদের মাঝে ঈদের পোশাক প্রদান করা হয়। পরে মোনাজাত ও ইফতারের মধ্যে দিয়ে অনুষ্ঠান সমাপ্ত হয়।

উল্লেখ্য যে, ইচ্ছে ফোরাম একটি স্বেচ্ছাসেবী সংগঠন। গতকাল যার ৩ বছর পূর্ণ হয়। সমাজের পিছিয়ে পরা মানুষদের নিয়ে সংগঠনটি কাজ করে থাকে। ইচ্ছে ফোরামের সদস্যদের সাথে কথা বলে জানা যায়, এবছর রমজানে ইফতার বিতরণ, শিশুদের পোশাক বিতরণ ছাড়াও অসচ্ছল পরিবারের মাঝে ঈদের বাজার সামগ্রী বিতরণের কর্মসূচী রয়েছে।
বরেন্দ্র বার্তা/ নাসি

Close