জাতীয়

বিমান ছাড়তে দেরি : যাত্রীদের ভাঙচুর

বরেন্দ্র বার্তা ডেস্ক: খারাপ আবহাওয়ার কারণে রবিবার (২ জুন) কয়েকটি ফ্লাইট নির্ধারিত সময়ে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যেতে পারেনি। কয়েকটি ফ্লাইট ও রিশিডিউলিং করা হয়েছে।
এ ঘটনায় রবিবার সকাল ১০টার দিকে ক্ষুব্ধ যাত্রীরা অভ্যন্তরীণ টার্মিনাল এলাকায় ভাঙচুর করেন। পরে আর্মড পুলিশ সদস্যরা পরিস্থিতি সামাল দেন।
বিমানবন্দর সূত্র জানায়, দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে রবিবার ভোররাত সাড়ে চারটার বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সিলেটগামী বিজি-৪০৫ ও ৪০৬ ফ্লাইট বাতিল করা হয়। এছাড়া সৈয়দপুরগামী ফ্লাইট বিজি-৪৯৩, বিজি-৪৯৪ বেলা একটায় ও বিজি-৪৯৫, যশোরগামী বিজি-৪৬৫ ও বিজি-৪৬৬ বিকাল চারটায় এবং বিজি-৪৯৬ সন্ধ্যা সোয়া ছয়টায় যাত্রার সময় পুনর্নির্ধারণ করা হয়েছে।
বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) দায়িত্বরত অফিসার তানভীর বলেন, সিলেটগামী বিজি-৬০১ ফ্লাইটটি নির্ধারিত সময়ে ছেড়ে যেতে পারেনি। এতে যাত্রীরা ক্ষুব্ধ হয়ে অভ্যন্তরীণ টার্মিনালে বাংলাদেশ বিমানের কাউন্টারে ভাঙচুর করেন।
যাত্রী মো. ইমামুল করিম বলেন, ফ্লাইট বিলম্বের কথা ফোন করে আগেই জানানো উচিত ছিল। কিন্তু কর্তৃপক্ষ তা করেননি। ফোন করে জানালে অপ্রীতিকর ঘটনা ঘটত না। প্রথমে ফ্লাইটটি সকাল নয়টায় ছাড়ার কথা বলা হয়। নয়টায় জানানো হয়, ১০টায় ফ্লাইট ছাড়বে। ১০টায় ঘোষণা আসে ফ্লাইট ছাড়বে বিকাল তিনটায়। এ ঘোষণা আসার সঙ্গে সঙ্গে ক্ষুব্ধ যাত্রীরা হালকা ভাঙচুর করেন।
এ ব্যাপারে বিমানের মুখপাত্র মো. শাকিল মেরাজ বলেন, দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে কয়েকটি ফ্লাইট বাতিল করা হয়েছে। বরেন্দ্র বার্তা/অপস

Close