পাবনাশিরোনাম-২

পাবনা-ঢাকা সরাসরি ট্রেন চালুর দাবিতে মানববন্ধন

পাবনা প্রতিনিধি: পাবনা-ঢাকা সরাসরি রেল সার্ভিস চালুর দাবিতে ঈদের দ্বিতীয় দিন বেলা ১১টায় পাবনা প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও গণস্বাক্ষর কর্মসূচি পালন করা হয়েছে। পাবনা-ঢাকা আন্তঃনগর রেল সার্ভিস আন্দোলনের পক্ষ থেকে এই কর্মসূচির আয়োজন করা হয়। গণস্বাক্ষর সংগ্রহ ও ঘণ্টাব্যাপী মানববন্ধন কর্মসূচিতে একাত্মতা জানিয়ে বিভিন্ন সরকারি-বেসরকারি স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, আইনজীবী, রাজনীতিবিদ, সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ অংশগ্রহণ করেন।
মানববন্ধন চলাকালে কর্মসূচির সঙ্গে একাত্মতা প্রকাশ করে বক্তব্য দেন, পাবনা প্রেসক্লাবের সভাপতি বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর শিবজিত নাগ, সম্পাদক আঁখিনূর ইসলাম রেমন, আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা খ.ম হাসান কবির আরিফ, পাবনা সরকারি এডওয়ার্ড কলেজের রসায়ন বিভাগের সহকারী অধ্যাপক ফরিদ হোসেন, পাবনা সরকারি মহিলা কলেজের শিক্ষক খন্দকার হাফিজুর রহমান বণি, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ডেপুটি কন্ট্রোলার ফজলে রাব্বি খান, বিশিষ্ট আইনজীবী ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব জহির আলী কাদেরী, বিশিষ্ট ব্যবসায়ী শহীদুর রহমান শহীদ, ছাত্র নেতা আব্দুল্লাহ আল মামুন।
এছাড়াও পাবনা-ঢাকা আন্তঃনগর রেলসার্ভিস আন্দোলনের তৌহিদ চপল, রিজভী শুভ, মাতুজ আলী কাদেরী, রবিউল ইসলাম, ইউনুছ মোল্লা, আহসান হাবিব, মাসুদ রানা, আব্দুল্লাহ সুরুজ, পাভেল মৃধাসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।
মানববন্ধনে বক্তারা দাবি জানান, ১৯০ বছরের পুরাতন জনপদ পাবনার সঙ্গে এখনও রাজধানীর সরাসরি রেল সার্ভিস চালু হয়নি, এটা দুঃখজনক। পাবনা-ঢাকা সরকারি রেল সার্ভিস চালুর বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরাসরি হস্তক্ষেপ কামনা করেন তারা। বক্তারা বলেন, সরাসরি ট্রেন চালু হলে এ অঞ্চলের মানুষের রাজধানী ঢাকার সঙ্গে যোগাযোগ সহজ হবে, যা অর্থনৈতিক বিকাশে ভূমিকা রাখবে। বরেন্দ্র বার্তা/অপস

Close