খেলা

বৃষ্টিতে পরিত্যক্ত পাকিস্তান-শ্রীলঙ্কা ম্যাচ

খেলা ডেস্ক: দফায় দফায় মাঠ পরিদর্শন করলেন আম্পায়াররা। কিন্তু শেষ পর্যন্ত আর খেলা শুরু করা গেল না। ব্রিস্টলে বৃষ্টির বাধায় পরিত্যক্তই ঘোষণা করা হলো পাকিস্তান এবং শ্রীলঙ্কার মধ্যকার বিশ্বকাপের ম্যাচটি।
ম্যাচ শুরুর আগে থেকেই বৃষ্টি। সেটা বন্ধই হচ্ছিল না। মাঝে একটু কম থাকলেও গুঁড়ি গুঁড়ি বৃষ্টি চলছিলই। সাড়ে পাঁচ ঘণ্টা অপেক্ষার পর শেষতক ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করা হয়। যখন পরিত্যক্ত ঘোষণা করা হয় তখন বৃষ্টি ছিল না। কিন্তু আউটফিল্ড অনেক বেশি ভেজা থাকায় আম্পায়াররা মাঠকে খেলার অযোগ্য ঘোষণা করেন।
স্থানীয় সময় সকাল সাড়ে দশটায় (বাংলাদেশ সময় বিকেল ৩.৩০ মিনিট) টস হওয়ার কথা ছিল। কিন্তু সময়মতো টস করা সম্ভব হয়নি। মাঝে বৃষ্টি একটু কম থাকায় গ্রাউন্ডসম্যানরা মাঠ শুকানোর চেষ্টা করেছিলেন। কিন্তু পরে আবারও বেশ বেগে বৃষ্টি শুরু হয়।
এই ম্যাচের আগে পাকিস্তান আর শ্রীলঙ্কা দুই দলই দুটি করে ম্যাচ খেলে ফেলেছে, জয়ও সমান একটি করে। শ্রীলঙ্কা নিউজিল্যান্ডের কাছে হারের পর জিতেছে আফগানিস্তানের বিপক্ষে।
আর পাকিস্তান প্রথম ম্যাচে রীতিমতো নাকাল হয় ওয়েস্ট ইন্ডিজের কাছে। তবে পরের ম্যাচেই দারুণভাবে ঘুরে দাঁড়ায়। হট ফেবারিট ইংল্যান্ডকে হারিয়ে দেয় আনপ্রেডিক্টেবলরা।
এই ম্যাচটি পরিত্যক্ত হওয়ায় ১ পয়েন্ট করে ভাগাভাগি করতে হলো দুই দলকে। শ্রীলঙ্কা পয়েন্ট তালিকার তিন এবং পাকিস্তান উঠে গেল চার নাম্বারে। বরেন্দ্র বার্তা/অপস

Close