বগুড়াশিরোনাম

বগুড়ায় গানম্যান নিয়ে প্রচারণা, বিএনপি প্রার্থী গোলাম মোহাম্মদ সিরাজকে শোকজ

বরেন্দ্র বার্তা ডেস্ক: বগুড়া-৬ (সদর) আসনের উপ-নির্বাচনে গানম্যান নিয়ে প্রচারণা চালানোর অভিযোগে বিএনপি মনোনীত প্রার্থী গোলাম মোহাম্মদ সিরাজকে শোকজ করা হয়েছে। বৃহস্পতিবার রিটার্নিং অফিসার মাহবুব আলম শাহ এই শোকজ করেন।
জানা গেছে, বিএনপি মনোনীত প্রার্থী গোলাম মোহাম্মদ সিরাজ নেতাকর্মীদের নিয়ে নির্বাচনী সভা সমাবেশ করছেন। এ সময় তিনি ব্যক্তিগত নিরাপত্তার জন্য আগ্নেয়াস্ত্রসহ গানম্যান সঙ্গে রাখছেন। এ ব্যাপারে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী টি. জামান নিকেতা বুধবার বিকেলে রিটার্নিং অফিসারের কাছে নির্বাচনী আচরণবিধি লংঘনের অভিযোগ করেন।
অভিযোগে তিনি বলেন, বিএনপির প্রার্থী চারজন গানম্যান নিয়ে প্রচারণা চালানোর কারণে সাধারণ ভোটারদের মধ্যে ভীতির সৃষ্টি হচ্ছে। এছাড়াও আচরণবিধি লংঘন করে বিভিন্ন সরকারি বেসরকারি ভবনের দেয়ালে ধানের শীষের পোস্টার লাগানো হয়েছে।
অভিযোগের প্রেক্ষিতে রিটার্নিং অফিসার স্বাক্ষরিত চিঠিতে বিএনপির প্রার্থীকে তিন দিনের মধ্যে সন্তোষজনক জবাব দিতে বলা হয়েছে।
এ বিষয়ে বগুড়া সদর থানা পুলিশের ওসি এসএম বদিউজ্জামান বলেন, কোনো দলের প্রার্থী নির্বাচনী প্রচারণায় আগ্নেয়াস্ত্র ব্যবহার এবং প্রদর্শন করতে পারবেন না। বিএনপির প্রার্থী গানম্যান নিয়ে প্রচারণা চালাচ্ছেন এমন সংবাদ পেয়ে ওই প্রার্থীকে নিষেধ করা হয়েছে।
রিটার্নিং অফিসার মাহবুব আলম শাহ অভিযোগ প্রসঙ্গে বলেন, অভিযোগ পাওয়ার সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেয়া হয়েছে। এছাড়াও বৃহস্পতিবার সকল প্রার্থী ও আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তাদের নিয়ে বৈঠকে আচরণবিধি মেনে চলার ব্যাপারে সকলের সহযোগিতা কামনা করা হয়েছে।
অভিযোগ প্রসঙ্গে জানতে বৃহস্পতিবার সন্ধ্যায় বিএনপি প্রার্থী গোলাম মোহাম্মদ সিরাজের মোবাইল ফোনে একাধিকবার কল করা হলেও তিনি কল রিসিভ করেননি। বরেন্দ্র বার্তা/অপস

Close