চারঘাটশিরোনাম-২

রাজশাহীতে মাদক মামলার পলাতক আসামী রোকন গ্রেফতার

চারঘাট প্রতিনিধিঃ রাজশাহীর চারঘাটে ওয়ারেন্টভুক্ত মাদক মামলার আসামী রোকন উদ্দিন ওরফে রাকিব উদ্দিন সরকারকে (৩৫) গ্রেফতার করেছে পুলিশ। আজ রোববার সকালে উপজেলার ঝিকরা এলাকা থেকে তাকে গ্রেফতার  করা হয়। পরে আজ বিকেলে তাকে ওই মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। গ্রেফতারকৃত রোকন উপজেলার ঝিকরা গ্রামের এসএম ইউসা ভোলা’র ছেলে। রাজশাহী জেলা পুলিশের মুখপাত্র ও অতিরিক্ত পুলিশ সুপার ইফতে খায়ের আলম এ তথ্য নিশ্চিত করেছেন।

এসময় তিনি আরো জানান, গ্রেফতারকৃত রোকন উদ্দিন ওরফে রাকিব উদ্দিন সরকার চারঘাট থানায় মাদক আইনে দায়েরকৃত একটি মামলার দুই নম্বর এজাহারভুক্ত আসামী ছিলো। সে পলাতক থানায় আদালত ওই মামলায় তার বিরুদ্ধে ওয়ারেন্ট জারি করে। কিন্তু সে দীর্ঘদিন ধরে পলাতক থাকায় তাকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। সম্প্রতি সে এলাকায় এসেছে এমন গোপন সংবাদের ভিত্তিতে আজ রোববার সকালে চারঘাট থানার এসআই ইকবাল ও এসআই বজলুসহ তাদের সঙ্গীয় ফোর্স উপজেলার ঝিকরা এলাকায় অভিযান চালায়। এসময় মাদক মামলার পলাতক আসামী রোকন উদ্দিন ওরফে রাকিব উদ্দিন সরকারকে গ্রেফতার করে থানায় নিয়ে আসা হয়। পরে তাকে ওই মামলায় গ্রেফতার দেখিয়ে আজ দুপুরে আদালতে পাঠানো হয়। পরে আদালত আজ বিকেলে তাকে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠানো নির্দেশ দেন।

উল্লেখ্য, রাকিব উদ্দিন সরকার এবং তার সহযোগী একই উপজেলার বাটিকামারি গ্রামের মফিজ উদ্দিনের ছেলে নাজমুল হক গত ৩০ জানুয়ারি মোটরসাইকেলে হেরোইন ও ইয়াবা বহন করছিলেন। এসময় রাওথা নুরুর বটতলা মোড়ে রাজশাহী বিজিবি-১ এর মীরগঞ্জ বিওপি’র নায়েব সুবেদার হাফিজুল ইসলামসহ বিজিবি সদস্যরা তাদের থামার নির্দেশ দেন। কিন্তু এসময় পালিয়ে যায় রাকিব। পরে নাজমুল হকের শরীর তল্লাসী করে হিরোইন ও ইয়াবা উদ্ধার করা হয়।

এ ঘটনায় নাজমুল ও পলাতক রাকিবের বিরুদ্ধে চারঘাট মডেল থানায় একই দিন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা (নং-৫২) দায়ের করা হয়।
বরেন্দ্র বার্তা/ শাঅ/ নাসি

Close